ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নতুন পরিচয়ে মৌসুমী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩, ৪ ডিসেম্বর ২০২২  

চিত্রনায়িকা মৌসুমী

চিত্রনায়িকা মৌসুমী

এবার নতুন পরিচয়ে হাজির হলেন নন্দিত চিত্রনায়িকা মৌসুমী। তিনি চলচ্চিত্রের তারকা শিল্পী-কুশলীদের নিয়ে সংগঠন ‘বাংলাদেশ সিনে স্টার ফোরাম’র সাধারণ সম্পাদক হলেন। গতকাল শনিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় এফডিসির জহির রায়হান প্রজেকশন হলে সংগঠনটির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

ফোরামের সভাপতি বিশিষ্ট চলচ্চিত্রকার শফি বিক্রমপুরী এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ। অনুষ্ঠানে নতুন করে সাধারণ সম্পাদক হিসেবে চিত্রনায়িকা মৌসুমীর নাম ঘোষণা করেন সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস কাঞ্চন। ফোরামের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এফডিসির জহির রায়হান প্রজেকশন হলে সকাল ১০টায় এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করে সংগঠনের সভাপতি বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্ব শফি বিক্রমপুরী।

ফোরামের সভাপতি বিশিষ্ট চলচ্চিকার শফি বিক্রমপুরী জানান, ২০১৬ সালের ২৩ জানুয়ারি মরহুম নায়করাজ রাজ্জাকের ৭৫তম জন্মদিনের অনুষ্ঠানে চলচ্চিত্রের অতীত ও বর্তমান বিষয় নিয়ে আলোচনার একপর্যায়ে চলচ্চিত্রকার শফি বিক্রমপুরী একটি সংগঠন করার প্রস্তাব করেন। তার প্রস্তাবের ফলেই গঠিত হয়েছে ‘সিনে স্টার ফোরাম’।

শফি বিক্রমপুরী আরও জানান, ১৯৫৬ থেকে ১৯৮০ সাল পর্যন্ত চলচ্চিত্রের প্রথম ২৫ বছরে যে সব পরিচালক, প্রযোজক, সংগীত পরিচালকসহ বিভিন্ন শাখায় শিল্পী-কলাকুশলীরা বেঁচে আছেন তাদের নিয়েই এই সংগঠন করার উদ্দেশ্য ছিল। এরই মধ্যে আমরা নায়করাজ রাজ্জাক, গায়ক আবদুল জব্বার, গায়িকা শাম্মী আখতার, অভিনেতা সিরাজ হায়দারসহ অনেককে হারিয়ে ফেলেছি।

নতুন সাধারণ সম্পাদক দায়িত্বপ্রাপ্ত চিত্রনায়িকা মৌসুমী বলেন, এই ফোরামের কার্যক্রম অনেক আগে থেকেই দেখেছি। আমার অনেক ভালো লেগেছে। আমি এবার এই ফোরামের সদস্য পদ পেয়েছি ,ওমর সানীও এবার সদস্য হয়েছে এই ফোরামে। আমি সত্যিই কৃতজ্ঞ এই বরেণ্য মানুষদের সঙ্গে থাকতে পেরে। প্রথমেই একটা কথা বলতে চাই এই ফোরাম থেকে অনুপ্রাণিত হওয়া বা না হওয়া খুব বেশি জরুরি তা নয়। কিন্তু এই ফোরামের সঙ্গে যুক্ত হওয়াটা খুব বেশি জরুরি সেটা আমার কাছে মনে হয়েছে।

মৌসুমী আরও বলেন, প্রত্যেকটা স্বপ্ন একটা মানুষ দেখে যখন সঙ্গে সঙ্গে সফল হয়ে যায় না। এই ফোরামের যা স্বপ্ন রয়েছে আমরা সবাই যখন যুক্ত হব কেউ না কেউ সফলতা একদিন আনবেই ইনশআল্লাহ। এটা আমার বিশ্বাস। আমরাতো শিল্পী মানুষ আমরা জানি স্বপ্ন গুলো সবসময় সুপ্ত থাকে না কখনো কখনো জেগে উঠে সেটা সফল হয়েই ছাড়ে। চলচ্চিত্রে যাদের হাত ধরে আমরা এসেছি প্রত্যেকটা মানুষদের এখানে দেখতে পাচ্ছি। আমার খুব ভালো লাগছে।অনুষ্ঠানে সংগঠনের সভাপতি শফী বিক্রমপুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী হায়াৎ, সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস কাঞ্চন, চিত্রনায়িকা মৌসুমী ছাড়াও আরও উপস্থিত ছিলেন দেলোয়ার ঝাহান ঝন্টু, নাদের খান, খুরশিদ আলম, অনুপম হায়াৎ, সুচন্দা,অঞ্জনা, রিনা খান, ডিপজল, ওমর সানী, বাপ্পা রাজ, শাহিন সুমন, আনোয়ার সিরাজী, নিপুণ, সায়মন সাদিকসহ চলচ্চিত্র অঙ্গনের ব্যক্তিবর্গ।

সর্বশেষ
জনপ্রিয়