ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

নতুন একটি ডিভাইস নির্মাণের কথা ভাবছে অ্যাপল

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৬:১৩, ১৫ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নতুন একটি ডিভাইস নির্মাণের কথা ভাবছে মার্কিন প্রয‌ুক্তি প্র‌তিষ্ঠান অ্যাপল। ডিভাইসটি মূলত একাধিক সুবিধা সম্বলিত স্পিকার।

স্মার্ট হোম ডিভাইস নির্মাণের দিক থেকে অনেকটাই পিছিয়ে অ্যাপল। এই ডিভাইস নির্মাণের সিদ্ধান্ত এ অংশে আমূল পরিবর্তন নিয়ে আসবে বলে ধারণা করছেন প্রযুক্তিবিদরা। খবর ব্লুমবার্গ।

জানা গেছে, অ্যাপলের টিভি সেটআপ বক্স, হোমপড স্পিকার, ভিডিওকলের জন্য ক্যামেরা এবং অন্যান্য স্মার্ট হোম সুবিধা অন্তর্ভুক্ত থাকবে ডিভাইসটিতে। এ বিষয়ের সঙ্গে সংশ্লিষ্টদের সূত্রে এ তথ্য জানা গেছে।

এছাড়াও অ্যামাজনের ইকো শো এবং গুগলের নেস্ট হাবের মতো ডিসপ্লে সুবিধা সংবলিত স্পিকার তৈরিতেও কাজ করছে প্রতিষ্ঠানটি। 

এছাড়াও অ্যাপল টাচ স্ক্রিন সুবিধা সংবলিত উচ্চমানের স্পিকার বাজারজাতের অপেক্ষায় রয়েছে। এরই মধ্যে অ্যাপল রোবোটিক আর্মে আইপ্যাডের স্পিকার সংযোগ করে পরীক্ষা চালিয়েছে। যেখানে এ আর্ম অ্যামাজনের ইকো শো গ্যাজেটের মতো পুরো রুমে ব্যবহারকারীকে অনুসরণ করতে পারবে।

তবে এ দুটি ডিভাইসের উৎপাদন এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। ডিভাইসগুলোর উৎপাদন, বাজারজাত কিংবা ফিচারের পরিবর্তন পুরোটাই প্রতিষ্ঠানের একান্ত সিদ্ধান্ত বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

অ্যাপলের এ পণ্য বাজারজাত হলে বর্তমান সময়ে বাজারে থাকা স্মার্ট হোম হার্ডওয়্যারের দিক থেকে চাহিদার শীর্ষে থাকবে বলে ধারণা করা হচ্ছে।

সর্বশেষ
জনপ্রিয়