ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

দ্বিতীয় দফায় করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে ভৈরবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০১, ১৩ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সারাদেশের ন্যায় ভৈরবে দ্বিতীয় দফায় করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। সোমবার সকাল ১০টায় ভৈরব কোভিড আইসোলেশন সেন্টার ট্রমা সেন্টারে এই করোনা ভ্যাকসিন প্রয়োগের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. খুরশীদ আলম।

জানা যায়, ৬ ফেব্রুয়ারি প্রথম ভৈরব ট্রমা সেন্টার (বিশেষায়িত হাসপাতালে) ৯ হাজার ৫শ করোনা ভ্যাকসিন আসে। পরবর্তীতে আবারও ৬ হাজার ভ্যাকসিন আসে।

৭ ফেব্রুয়ারি থেকে নিবন্ধনকৃত প্রথম সারির যোদ্ধাদের প্রয়োগের মাধ্যমে তা উদ্বোধন করা হয়েছিল। করোনা ভ্যাকসিন সঙ্কটের জন্য তা প্রয়োগ বন্ধ হয়ে যায়। দ্বিতীয় দফায় ১০ হাজার ডোজ আসে। আজ ১২ জুলাই সোমবার থেকে তা প্রয়োগের মাধ্যমে কার্যক্রম শুরু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. খুরশীদ আলম বলেন, দ্বিতীয় পর্যায়ে আজ থেকে আবার করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। ১০ হাজার ডোজ ৫ হাজার মানুষকে পর্যায়ক্রমে দেয়া হবে। প্রথম পর্যায়ে নিবন্ধনকৃত যারা প্রথম ডোজ নিয়েছিল তাদের দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে। আজ পুরাতন ও নতুন নিবন্ধনকৃত ৯২ জনকে ডোজ দেয়া হয়েছে। এদের মধ্যে ২২ জন প্রথম পর্যায়ে নিবন্ধনকৃত ও ৭০ জন দ্বিতীয় পর্যায়ে নতুন নিবন্ধনকৃত। পর্যায়ক্রমে ভৈরবে নিবন্ধনকৃতদের মধ্যে করোনা ভ্যাকসিন প্রয়োগ করা হবে এবং অতিসত্ত্বর ভৈরবে আরো ভ্যাকসিন আসবে বলে জানান তিনি।

সর্বশেষ
জনপ্রিয়