ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

দারিদ্র্য এখন জাদুঘরে যাওয়ার উপক্রম: আইজিপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩০, ৫ মার্চ ২০২১  

অনলাইন ছবি

অনলাইন ছবি

বাংলাদেশের মানুষ বিস্মৃতিপ্রবণ উল্লেখ করে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, এক সময় মানুষ ভুলেই যাবে, দেশে দারিদ্র্য ছিল। আর এখন দারিদ্র্য জাদুঘরে যাওয়ার উপক্রম। ২০০৮ সালের পর থেকে বাংলাদেশের উন্নয়নে আমূল পরিবর্তন এসেছে। আমাদের এ উদযাপনে দেশবাসীকে সামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।

শুক্রবার দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। 

আগামী ৭ মার্চ বিকেল ৩টা থেকে দেশের ৬৬০টি থানায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশ হওয়ার আনন্দ একযোগে উদযাপন করবে পুলিশ।  

পুলিশ প্রধান বলেন, গত ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতির জন্য সুপারিশপ্রাপ্ত হয়েছে। মাত্র ৫০ বছরে এ অর্জনের কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবং দেশের সব জনগণের। এ অর্জনটিকে আমরা উদযাপন করবো, কারণ এটি ১৮ কোটি মানুষের অর্জন।

আইজিপি বলেন, এছাড়া ৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ বাঙালি জাতির অন্যতম মাইলফলক। ২০১৭ সালের ৩০ অক্টোবর ইউনেস্কো ৭ মার্চের ভাষণকে ‘ডকুমেন্টারি হেরিটেজ’ (বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য) হিসেবে স্বীকৃতি দেয়। এটি আমাদের জন্য একটি বড় অর্জন।

এ দুটি অর্জন উপলক্ষে আগামী ৭ মার্চ দেশের ৬৬০টি থানায় একযোগে আনন্দ উদযাপন করা হবে জানিয়ে তিনি বলেন, এদিন পুলিশের সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি, সাধারণ মানুষ অংশ নেবেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে অংশ নিতে আহ্বান জানাচ্ছি। 

ওই দিন সব থানায় বিকেল ৩টায় একযোগে উদযাপন শুরু হবে। নানা আয়োজনের মধ্যে থাকবে আলোচনা সভা, প্রীতিভোজ এবং সবার মধ্যে মিষ্টিবিতরণ।  

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বের হয়ে যাওয়ার সুপারিশপ্রাপ্ত হয় বাংলাদেশ। 

সর্বশেষ
জনপ্রিয়