ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

দল বিভক্তির জন্য দায়ী মির্জা ফখরুলই: রিজভী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৭, ২০ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

একযুগের বেশি সময় পার হলেও বিএনপির নিথর অবস্থার অবসান ঘটেনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপিতে ভাঙনের সংস্কৃতি শুরু হলেও ২০২১ সালে পৌর নির্বাচনের পর তা ভয়াবহতা রূপ ধারণ করেছে। যদিও এই ভাঙন তৈরিতে বিএনপির সিনিয়র কয়েকজন নেতাকে দোষারোপ করা হচ্ছে। মওদুদ আহমেদ, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ড. মঈন খান দলের ভেতর ভাঙন সৃষ্টির চেষ্টা করছেন বলে ইতিমধ্যে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

১২ই জানুয়ারি বিএনপির নয়াপল্টন কার্যালয় থেকে জুম মিটিং এর মাধ্যমে বিএনপির এই নেতা বলেন, বিএনপিতে কিছু দু’মুখো চরিত্রের নেতা রয়েছেন। যার কারণেই বিএনপির আজ এমন দুর্দশা। এসব নেতারা চায় তারেক রহমান ও বেগম খালেদা জিয়াকে সরিয়ে দিয়ে তারাই হবে দলের প্রধান। কিন্তু আমরা জিয়ার সৈনিকরা তা কখনোই হতে দেবো না।

বিএনপি একটি পক্ষ বলছে, প্রতিটি নির্বাচনে বিএনপির মির্জা ফখরুল ইসলামপন্থী নেতারা যোগ্য প্রার্থীকে বাদ দিয়ে তাদের পছন্দ মতো প্রার্থীকে মনোনয়ন দেন। আর এ কারণে নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থীর আধিক্য দেখা যায়। যার কারণে আমরা নির্বাচনে হেরে যাচ্ছি, সঙ্গে বিএনপি ভেঙে যাচ্ছে। মূলত মির্জা ফখরুলরা যদি পক্ষপাত না করতো, তবে বিএনপিতে ভাঙনের সুর বাজতো না।

তবে রিজভীপন্থীদের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, কে বলেছে আমি ভাঙছি? কারা ছড়াচ্ছে বিএনপির ভাঙনের গুজব? শুধু শুধু ভাঙা দলটিকে আরো ভেঙে কি লাভ তাদের।

এ সময় জুম মিটিংএ রিজভীকে উদ্দেশ্য করে উত্তেজিত মির্জা ফখরুল আরো বলেন, ঘরের মধ্যে থেকে দু’চারটা কথা বলে নেতা হওয়া যায় না। নেতা হওয়া এত সহজ নয়। বিএনপি ভাঙছে বলে যারা গুজব ছড়াচ্ছে তারাই হচ্ছে কুচক্রী মহলের এজেন্ট। অতি ভক্তি চোরের লক্ষণ। এরাই বিএনপিতে বিচ্ছেদ সৃষ্টি করছে।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়