ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তুরস্কে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫১, ১৮ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তুরস্কের আংকারায় শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন করা হলো। রাষ্ট্রদূত মস্য়ূদ মান্নান এনডিসি কর্তৃক দূতাবাসে অবস্থিত শেখ রাসেল কর্ণারে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। দূতাবাসের ‘বিজয় একাত্ত্বর’ মিলনায়তনে মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে শহীদ শেখ রাসেলের ওপর নির্মিত বিভিন্ন প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী এবং প্রবাসী বাংলাদেশী ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে রাষ্ট্রপতি’র বাণী পাঠ করেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত বলেন, নিরাপরাধ ও নিস্পাপ কনিষ্ঠপুত্র শিশু রাসেলের হত্যা জাতীয় জীবনের একটি অনাকাঙ্খিত কলংকজনক নির্মম ঘটনা। জাতি এ বেদনা দায়ক ঘটনায় আজও অনুতপ্ত এবং প্রথমবারের মত জাতীয় পর্যায়ে শহীদ শেখ রাসেল দিবসের উদযাপন একটি যথাযথ রাষ্ট্রীয় স্বীর্কৃতি।    

শেখ রাসেলের ৫৮তম জন্মদিবস উপলক্ষ্যে দূতাবাস বাংলাদেশ প্রবাসী শিশু-কিশোরদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করে এবং মস্য়ূদ মান্নান এনডিসি কর্তৃক অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিশু-কিশোরদে উপহার প্রদান করা হয়।

এছাড়া অনুষ্ঠানে কেক কাটা হয় এবং শহীদ শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের শহীদ অন্যান্য সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে আংকারাস্থ বাংলাদেশ দূতাবাস।

সর্বশেষ
জনপ্রিয়