ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তারেকের মনোনয়ন বাণিজ্য শুরু,টাকার বস্তা নিয়ে লন্ডনে বিএনপি নেতারা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২১, ৬ ফেব্রুয়ারি ২০২৩  

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান

দ্বাদশ জাতীয় নির্বাচনকে ঘিরে মনোনয়ন বাণিজ্য শুরু করেছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার নির্দেশে এরই মধ্যে ২০০ প্রার্থীর তালিতা প্রস্তুত করেছে বিএনপি।

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা গেছে, সম্ভাব্য প্রার্থীদের আমলনামা লন্ডনে তারেক রহমানের কাছে পাঠানো হয়েছে। আমলনামা দেখে মনোনয়নের জন্য প্রার্থীদের সঙ্গে দর কষাকষি করছেন তিনি।

আরো জানা গেছে, মনোনয়নের তালিকা প্রস্তত হওয়ার খবরে টাকার বস্তা নিয়ে লন্ডন যাওয়া শুরু করেছেন বিএনপি নেতারা। তারেক রহমানকে খুশি করে এখনই মনোনয়ন চূড়ান্ত করতে চাইছেন তারা।

২০০ প্রার্থীর তালিকা তৈরির কথা স্বীকার করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু জানান, নির্বাচন নিয়ে তাদের কোনো সমস্যা নেই। প্রস্তুতিতে কোনো ঘাটতি হবে না।

এদিকে বিএনপির সিনিয়র নেতারা জানান, এতদিন নেতাকর্মীদের সরকারবিরোধী আন্দোলন-কর্মসূচিতে ব্যস্ত রেখে হঠাৎ কাউকে কিছু না জানিয়ে নির্বাচনের সিদ্ধান্ত নেয়া ঠিক হয়নি। তারেক রহমান শুধুমাত্র মনোনয়ন বাণিজ্যের মাধ্যমে ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন। এতে বিএনপির কোনো উপকার হবে না। বিএনপি আগে থেকেই জনবিচ্ছিন্ন। এখন তারেকের হঠাৎ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্তে নেতাকর্মীরাও বিভ্রান্ত হয়ে পড়ছেন।

বিএনপির লন্ডন সূত্র জানিয়েছে, গতবারের মতো অল্প টাকায় কাউকে মনোনয়ন দেবেন না তারেক রহমান। এবার যে বেশি টাকা দেবে তাকেই মনোনয়ন দেওয়া হবে।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়