ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

ঢাকার সঙ্গে সারাদেশের রেলের নেটওয়ার্ক গড়ে তোলা হচ্ছে : রেলমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৭, ৯ জুন ২০২৩  

ঢাকার সঙ্গে সারাদেশের রেলের নেটওয়ার্ক গড়ে তোলা হচ্ছে : রেলমন্ত্রী

ঢাকার সঙ্গে সারাদেশের রেলের নেটওয়ার্ক গড়ে তোলা হচ্ছে : রেলমন্ত্রী

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি-জোট সরকারের আমলে রেল ব্যবস্থা বন্ধের উপক্রম হয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে রেলগুলোকে সংস্কার করে মানুষের কাছে ট্রেন ভ্রমণ আরামদায়ক করে তুলেছে। এখন ঢাকার সঙ্গে সারাদেশের রেলের নেটওয়ার্ক গড়ে তোলা হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে স্টেশন চত্বরে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এর আগে সবুজ পতাকা নেড়ে এবং বাঁশি বাজিয়ে ম্যাংগো স্পেশাল ট্রেন চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মন্ত্রী। ট্রেনটি প্রতিদিন সন্ধ্যা ৬টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। ম্যাংগো স্পেশাল ট্রেনে শুধু আম নয়, শাক-সবজিসহ অন্যান্য ফল পরিবহন করা যাবে। প্রতিকেজি আম পরিবহনে খরচ পড়বে এক টাকা ৩১ পয়সা।

রেলমন্ত্রী বলেন, ১৪ বছরে বর্তমান সরকার শতভাগ বিদ্যুৎ, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ মানুষকে অর্থনৈতিক মুক্তি দিয়েছে। এই সরকারের আমলে দেশের অগ্রগতি ও উন্নয়ন বিস্ময়কর। তবু অনেকে ষড়যন্ত্র করে যাচ্ছে।

এ সময় করোনাকালীন চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ ট্রেনগুলো চালুসহ নাচোল, আমনুরা ও চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের অবকাঠামো উন্নয়নের ঘোষণা দেন রেলমন্ত্রী। 

জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের এমপি শামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের এমপি জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি আব্দুল ওদুদ ও জেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন।

এ সময় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার আব্দুর রকিব, রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ, পশ্চিমাঞ্চল রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন ও পশ্চিমাঞ্চল রেলওয়ের চিফ কমার্শিয়াল ম্যানেজার সুজিত কুমার।

সর্বশেষ
জনপ্রিয়