ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

টেবিল টেনিসে ইতিহাস গড়ল মোহতাসিন ও রামহিমলিয়ান

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ০৯:১১, ৩১ জুলাই ২০২২  

টেবিল টেনিসে ইতিহাস গড়ল মোহতাসিন ও রামহিমলিয়ান

টেবিল টেনিসে ইতিহাস গড়ল মোহতাসিন ও রামহিমলিয়ান

চলমান কমনওয়েলথ গেমসে টেবিল টেনিসে চমক দেখিয়েছে বাংলাদেশের মোহতাসিন আহমেদ হৃদয় ও রামহিমলিয়ান বম। প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে পৌঁছে নতুন ইতিহাস গড়ল তারা।

শুক্রবার রাতে বামিংহামের এনইসি হল কোর্টে ছেলেদের টেবিল টেনিস ডাবলসে বাংলাদেশের মোহতাসিন আহমেদ হৃদয় ও রামহিমলিয়ান বম গায়ানার ক্রিস্টোফার ফ্রাঙ্কলিন ও জনাথান ফন ল্যাংগে জুটিকে ৩-২ ব্যবধানে হারিয়ে শেষ আট নিশ্চিত করে। 

বাংলাদেশ সময় শনিবার বিকেলে সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে হৃদয়-রামহিমলিয়ান।

গায়ানার বিপক্ষের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয় তাদের। বাংলাদেশ শুরুতে প্রথম গেম ১১-৬ পয়েন্টে হেরে যায়। তবে দ্বিতীয় গেম ৯-১১ পয়েন্টে জিতে ঘুরে দাঁড়ায়। এরপর তৃতীয় গেম জিতে নেয় একই ব্যবধানে। 

তবে চতুর্থ গেমে গিয়ে ১১-৩ পয়েন্টে হেরে যায়। পঞ্চম ও শেষ গেমে দারুণ লড়াই করে হৃদয় ও রামহিমলিয়ান জিতে যান ১০-১২ পয়েন্টে। 

তাতে ৩-২ সেটের জয়ে নিশ্চিত হয় কোয়ার্টার ফাইনাল। রচিত হয় নতুন এক ইতিহাস।

তার আগে টেবিল টেনিস ডাবলসের প্রথম ম্যাচে বাংলাদেশের হৃদয়-রামহিমলিয়ান জুটি ৩-০ ব্যবধানে ফিজির জয় চৌহান ও স্টিফান রেইলিকে। প্রথম গেম বাংলাদেশ জিতে ৭-১১ পয়েন্টের ব্যবধানে। দ্বিতীয় গেমে জয় পায় ৫-১১ পয়েন্টের ব্যবধানে। আর তৃতীয় গেমে জয় পায় ৪-১১ পয়েন্টের ব্যবধানে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল শুভেচ্ছা জানিয়েছেন হৃদয় ও রামহিমলিয়ানকে। টেবিল টেনিস দলের জন্য বড় অঙ্কের পুরস্কার ঘোষণা দেয়ার কথাও জানান তিনি।

সর্বশেষ
জনপ্রিয়