ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টি-২০ বিশ্বকাপের পরপরই অনুষ্ঠিত হবে টি-১০ লিগ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৬, ৭ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সবকিছু ঠিক থাকলে আগামী অক্টোবরে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। এর পরপরই মাঠে গড়াবে আবু ধাবি টি-১০ লিগ। সূচি অনুযায়ী আগামী ১৯ নভেম্বর শুরু হয়ে ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে টুর্নামেন্টটি।

মাত্র ১০ ওভারের ক্রিকেটের এই টুর্নামেন্টের এটি হবে পঞ্চম আসর। আয়োজক দেশ সংযুক্ত আরব আমিরাতের ৫০তম জাতীয় দিবস উদযাপনের জন্য বর্ধিত সাধারণ ছুটির কথা মাথায় রেখে টুর্নামেন্টটির ব্যাপ্তি আগের আসরগুলোর চেয়ে বাড়ানো হয়েছে।

এছাড়া আন্তর্জাতিক তারকাদের পেতে টি-২০ বিশ্বকাপের পর টি-১০ এর সূচি ঠিক করা হয়েছে। আগামী ১৫ নভেম্বর শেষ হওয়ার কথা টি-২০ বিশ্বকাপ।

ভারতে এবারের টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা হাকলেও দেশটিতে কোভিড পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। এমতাবস্থায় বৈশ্বিক আসরটি আরব আমিরাতে সরিয়ে নেয়ার সম্ভাবনা আছে। বিশ্বকাপ ও টি-১০ একই দেশে হলে খেলোয়াড়দের ভ্রমণ ও কোয়ারেন্টাইন জটিলতাও এড়ানো যাবে।

টুর্নামেন্টটির গত আসর অনুষ্ঠিত হয়েছিল চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে। আট দলের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল নর্দান ওয়ারিয়র্স। বাংলাদেশ থেকে গত আসরে খেলেছিলেন নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, সোহাগ গাজী, মনির হোসেন ও মুক্তার আলি।

সর্বশেষ
জনপ্রিয়