ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

জনসমর্থনে পিছিয়ে পড়েছে বিএনপি ও জামায়াত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪২, ২ ফেব্রুয়ারি ২০২৩  

জনসমর্থনে পিছিয়ে পড়েছে বিএনপি ও জামায়াত

জনসমর্থনে পিছিয়ে পড়েছে বিএনপি ও জামায়াত

ক্ষমতায় থাকাকালীন দেশের উন্নয়নে ভূমিকা না রাখতে পারায় জনসমর্থনে পিছিয়ে পড়েছে বিএনপি-জামায়াত। উন্নয়নের পরিবর্তে দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন ও সন্ত্রাস-জঙ্গিদের আখড়ায় পরিণত করায় বিএনপি-জামায়াত আজ রাজনীতিতে অবস্থান হারিয়েছে।

ষড়যন্ত্র ও বিশৃঙ্খলার রাজনীতির কারণে বিএনপি এক সময় বিলুপ্ত হবে এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

বিশ্লেষকরা আরো বলছেন, সাধারণ মানুষের মনোভাবের মূল্যায়ন না করায় ক্ষমতা দখলের দৌড়ে কাউকে পাশে পাচ্ছে না দলটি। ক্ষমতা ও লোভের রাজনীতির কারণে নীতি বিসর্জন দিয়ে জামায়াতের সঙ্গ নিয়েও দেশবাসীর কাছে নিগৃহীত হচ্ছে বিএনপি।

বিএনপির সার্বিক বিপর্যয় এবং উদ্দেশ্যহীন রাজনীতি সম্পর্কে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক দলের সিনিয়র ও দায়িত্বশীল একজন নেতা বলেন, বাংলাদেশের রাজনীতিতে তারাই সফল হয়েছেন, যারা সাধারণ মানুষের নার্ভ বুঝে রাজনীতি করেছেন। বিএনপি ক্ষমতায় এসে সাধারণ মানুষের মন বোঝার চেষ্টা করেনি। বরং নেতাকর্মীরা যে যার জায়গা থেকে সাধ্যমতো দুর্নীতি-লুটপাট করে মানুষকে ঠকিয়েছেন।

তিনি আরো বলেন, দলের কিছু নেতাকর্মীর প্রতারণার রাজনীতি সাধারণ মানুষ অনুধাবন করায় বিগত এক দশকের বেশি সময় ধরে আমরা ভোটের রাজনীতিতে বিপর্যস্ত। ফলে আজ আমরা দেশের কোনো পর্যায়ের রাজনীতিতে প্রতিনিধিত্ব করার সুযোগ পাই না।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়