ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রামে শাহ আমানত বিমানবন্দরেও আরটি-পিসিআর ল্যাব স্থাপনের উদ্যোগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪০, ৩১ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনার নমুনা পরীক্ষায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরেও দ্রুত আরটি-পিসিআর ল্যাব স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেছেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের আল আইন প্রদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মন্ত্রী দূতাবাসের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, সুযোগ পেলে সব প্রবাসী কর্মীর সঙ্গে কথা বলুন, যাতে তাদের সুবিধা-অসুবিধা যাচাই করে ওদের জন্য কাজ করা যায়।

মতবিনিময় সভায় প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র নিয়ে দাবির পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, প্রবাসীরা যাতে সহজেই জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পায় এবং প্রবাসীরা যেকোনো সময় দেশে গিয়ে আবেদন করতে পারে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, কাউন্সেলর (শ্রম) ফাতেমা জাহান, কাউন্সেলর (শ্রম) আবদুল আলিম মিয়া ও প্রথম সচিব (শ্রম) লুৎফুন নাহার নাজিম প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়