ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

চট্টগ্রামে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ ১৪ জন আটক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৩, ৩০ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে অভিযান চালিয়ে সাগরপথে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে আসা ১২ রোহিঙ্গাসহ ১৪ জনকে আটক করেছে র‍্যাব। গতকাল বুধবার বিকেলে র‍্যাব-৭ এর সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ।

আটকরা হলেন জাহিদুল মন্ডলের ছেলে মো. আবুল কালাম, আব্দুল হকের ছেলে মো. আবুল ফয়েজ, নুর আহাম্মদের ছেলে মো. মনির হোসেন, নুর আলমের ছেলে মো. আলম, রহমত উল্লাহ’র ছেলে মো. রফিক, আব্দুল হকের ছেলে মো. ইয়াহিয়া, সৈয়দ উল্ল্যাহ’র ছেলে দীল মোহাম্মদ, মো. আলমের ছেলে মো. মজিবুর রহমান, আলী জোহারের ছেলে মো. আব্দুল মজিদ, মো. শাহ আলমের ছেলে মো. তারেক, নুর মোহাম্মদের ছেলে মো. হোসেন, সৈয়দ উল্ল্যাহ’র ছেলে মো. বশির আহাম্মদ, নুরুল আমিনের ছেলে মো. মঞ্জুর আলম ও করিম উল্ল্যাহ’র ছেলে মো. একরাম উল্ল্যাহ। এর মধ্যে আবুল কালাম ও আবুল ফয়েজ বাদে বাকিরা সবাই কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ জানান, কক্সবাজার থেকে সাগরপথে বিপুল পরিমাণ মাদক চট্টগ্রামের পতেঙ্গার দিকে আসছে- এমন সংবাদের ভিত্তিতে কর্ণফুলী নদী এলাকায় তৎপরতা বাড়ানো হয়। একপর্যায়ে একটি ফিশিং বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে বোটটিকে থামিয়ে ১২ রোহিঙ্গা নাগরিকসহ ১৪ জনকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে বোটে তিনটি ট্রাভেল ব্যাগে থাকা তিন লাখ ৯৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজারমূল্য আনুমানিক ১২ কোটি টাকা।

তিনি আরো জানান, দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে সাগরপথে বাংলাদেশের মাদকের চালান এনে তা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানান তারা। মাদক পরিবহনে ব্যবহৃত বোটটি হেফাজতে নেয়া হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়