ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

গুজব ছড়াতে পটু বিএনপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৯, ১ ফেব্রুয়ারি ২০২৩  

গুজব ছড়াতে পটু বিএনপি

গুজব ছড়াতে পটু বিএনপি

গুজব ছড়াতে ছড়াতে নিজেদের নোংরামির ফাঁদেই আটকা পড়েছে বিএনপি। বারবার বিভ্রান্ত হতে হতে মানুষ এখন বিএনপির গুজব সম্পর্কে সচেতন। তারা এখন আর বিএনপির এমন গুজবে কান দেন না।

সম্প্রতি রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, জ্বালানির দাম বৃদ্ধি, লোডশেডিং, ব্যাংকে টাকা নেই- ইত্যাদি গুজব ছড়িয়ে ধরা খেয়েছে বিএনপি।

জানা গেছে, বিএনপির নেতারা বারবার বলতে থাকেন- দেশে বিদ্যুৎ পরিস্থিতি আর স্বাভাবিক হবে না, ব্যাংকে টাকা নেই, বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাচ্ছে। কিন্তু মাত্র দুই মাসের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ আবার স্বাভাবিক হয়েছে, গ্যাসের সরবরাহও বৃদ্ধি পেয়েছে, ব্যাংকেও পর্যাপ্ত টাকা রয়েছে। এমনকি দেশে ধারাবাহিক উন্নয়নও হচ্ছে।

এর আগে, করোনার সময় লাখ লাখ মানুষের মৃত্যু হবে বলেও ভীতি ছড়ানোর অপচেষ্টা করেছিল বিএনপি। এমনকি বিএনপি নেতারা নিজেরা করোনার টিকা নিলেও জনগণকে টিকা না নিতে প্ররোচিত করেছিলেন। এছাড়া পদ্মাসেতু নিয়েও অস্থিরতা সৃষ্টির চেষ্টা করেছিল বিএনপির গুজব চক্র।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, করোনা, পদ্মাসেতু, ব্যাংক খাত, বিদ্যুৎ-জ্বালানি নিয়ে গুজব ছড়িয়ে জনমনে সাময়িক ভীতি সৃষ্টি করেছিল বিএনপি। কিন্তু সরকার সতর্ক থাকায় এবং বিএনপির গুজবের সঙ্গে বাস্তবতার মিল না থাকায় জনগণ সরকারের ওপরই আস্থা রেখেছে।

তারা আরো বলেন, দেশের জনগণ বিএনপির নোংরামি বুঝে ফেলেছে। এর ফলে বিএনপির নাশকতা ও সহিংসতার সব পরিকল্পনা ভেস্তে গেছে। এছাড়া বিএনপি জনগণের কাছ থেকে আরো বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। এসব অপরাজনীতি থেকে নিজেদের বিরত না রাখলে বিএনপি আর কোনোদিনই রাজনীতির মাঠে নিজেদের শক্ত অবস্থান গড়তে পারবে না।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়