ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাইবান্ধায় দুস্থদের মাঝে সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৫, ৩১ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কোভিড-১৯ এর সংক্রমণ বিস্তার রোধে চলছে কঠোর লকডাউন। দরিদ্র, দিনমজুর, কুলি এবং ফুটপাত ও ফেরি ব্যবসায়ীদের আয় রোজগার না থাকায় পড়ছে বিপাকে। অসহায় এই সকল পরিবারের মাঝে সেনাবাহিনীর রংপুর এরিয়ার ২৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির সহায়তায় এবং ৬৬ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় মানবিক এ সহায়তা প্রদান করা হয়।

গাইবান্ধা রেলস্টেশন চত্বরে মানবিক সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর রংপুর ক্যাম্পের ৬৬ পদাতিক ডিভিশনের আওতায় ২৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি ক্যাপ্টেন আসরারুল হক, গাইবান্ধা সদর সহকারী কমিশনার (ভূমি) মো. নাহিদুর রহমান, ওয়ারেন্ট অফিসার মো. জামাল হোসেন, গাইবান্ধা রেলস্টেশন মাস্টার মো. আবুল কাশেম সরকার প্রমুখ। 

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউনের কারণে কর্মসংস্থান বন্ধ। আয়রোজগার না থাকায় ক্ষুদ্র ব্যবসায়, কুলি ও দিন মজুর ক্ষতিগ্রস্ত ১২০টি পরিবারের হাতে এসব মানবিক সহায়তার প্যাকেট তুলে দেয়া হয়। প্রতি প্যাকেটে ছিলো চাল ৪ কেজি, ডাল ১কেজি, চিনি ১কেজি, সুজি ৫০০ গ্রাম, সয়াবিন তেল ১ লিটার, গোসলের সাবান ১টি ও খাবার স্যালাইন ২টি করে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনায় লকডাউন কার‌্যকর করতে স্থানীয় প্রশাসনকে সহায়তার পাশাপাশি সাধারণ জনগণকে মানবিক সহায়তা ও মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি সচেতনতায় কাজ করছে সেনাবাহিনীর সদস্যরা। গত ১ জুলাই হতে এখন পর‌্যন্ত বিভিন্ন উপজেলায় তারা এসব মানবিক সহায়তা প্রদান অব্যাহত রেখেছে বলে জানা গেছে। 

সর্বশেষ
জনপ্রিয়