ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খুলনায় করোনা মোকাবিলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শনে সেনাপ্রধান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৭, ১৪ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি মঙ্গলবার খুলনা জেলায় কোভিড-১৯ মোকাবিলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেছেন। মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরিদর্শনকালে সেনাবাহিনী প্রধান প্রথমে খুলনা স্টেডিয়ামে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে স্থানীয় দুস্থ ও অসহায় জনসাধারণের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম প্রত্যক্ষ করেন। এরপর তিনি সেনাবাহিনীর টহল কার্যক্রম সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং কর্তব্যরত সেনা সদস্যদের সঙ্গে কথা বলেন। এছাড়াও তিনি স্থানীয় প্রশাসন এবং সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেন। 

সেনাবাহিনী প্রধান খুলনা জেলায় চলমান ‘অপারেশন কোভিড শিল্ড’ এর দ্বিতীয় পর্বে সেনাবাহিনী, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা ও কার্যক্রম প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি চলমান করোনা মহামারির কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে সবাইকে সরকার প্রদত্ত বিধি-নিষেধ যথাযথভাবে পালনের মাধ্যমে করোনা মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। 

বাংলাদেশ সেনাবাহিনী করোনা মহামারিসহ যেকোনো দুর্যোগ মোকাবিলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও সরকারের দিকনির্দেশনায় বেসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণের কল্যাণে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
 
পরিদর্শনকালে সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও জিওসি ৫৫ পদাতিক ডিভিশন মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার এবং স্থানীয় বেসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

খুলনা শহর পরিদর্শন শেষে সেনাবাহিনী প্রধান যশোর সেনানিবাসে যান। যশোর সেনানিবাসে সেনাপ্রধান সব পদবীর উদ্দেশ্যে দরবারে বক্তব্য প্রদান করেন এবং সেনা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাব পুনরায় বৃদ্ধি পাওয়ায় সরকারের সিদ্ধান্ত মোতাবেক গত ১ জুলাই হতে বেসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তার উদ্দেশ্যে দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ প্রেক্ষিতে ৫৫ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা খুলনা ও ঢাকা বিভাগের ১১টি জেলায় কোভিড সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত টহল পরিচালনার পাশাপাশি সরকারকর্তৃক জারীকৃত বিধিনিষেধ যথাযথভাবে প্রয়োগ নিশ্চিতকল্পে বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে বিবিধ কার্যক্রম পরিচালনা করছে।

এছাড়াও দায়িত্বপূর্ণ এলাকার জেলাসমূহে যশোর সেনানিবাস কর্তৃক নিয়মিত মেডিক্যাল ক্যাম্প ও ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। অদ্যাবধি ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে ৩০০০ পরিবারকে ত্রাণ সামগ্রী এবং ৫টি মেডিক্যাল ক্যাম্প পরিচালনার মাধ্যমে ১৩৪৩ জন সাধারণ জনগণকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়