ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খালেদার বিদেশ যাত্রার আবেদন, পদত্যাগের সিদ্ধান্ত শীর্ষ নেতাদের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৫, ১০ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

দুর্নীতি মামলায় দুই বছরেরও অধিক সময় ধরে কারান্তরীণ এবং গুলশানের বাসায় দেড় বছর থাকার পর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বর্তমানে বিদেশ যাত্রা নিয়ে চলছে নানা আলোচনা সমালোচনা। ইতিমধ্যে তার পরিবার অসুস্থ খালেদাকে বিদেশ পাঠাতে সরকারের কাছে আবেদন করেছেন। কিন্তু এ বিষয়ে অবগত নন বিএনপির শীর্ষ নেতারা। তারা ক্ষোভ প্রকাশ করে বলছেন, এটা অন্যায়। তাদের না জানিয়ে কেন এমন সিদ্ধান্তে যাওয়া হলো?

জানা গেছে, খালেদা জিয়ার বিদেশ যাবার আবেদনের পর থেকেই দলের ভেতরকার চিত্র প্রকাশ হয়েছে। শীর্ষ জ্যেষ্ঠ নেতাদের উপেক্ষা করে এমন সিদ্ধান্ত নেওয়ায় যারপনাই ক্ষুব্ধ তারা। এমতাবস্থায় যে যার অনুসারীদের নিয়ে আলাদা আলাদা অবস্থানে যাওয়ার কথা ভাবছেন। কেউ কেউ বলছেন, দল ছেড়ে দেশের বাইরে চলে যাবেন। আবার কেউবা ব্যবসায় পুরাদস্তুর মনোনিবেশের কথা ভাবছেন।

খালেদা জিয়ার বিদেশ যাত্রা নিয়ে কথা হয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, খালেদা জিয়ার বিদেশ যাত্রার ব্যাপারে আমি কিছুই জানি না। শুধু আমি কেন, আমার ধারণা দলের কেউই জানেন না। পরিবারের পক্ষ থেকে এমন আবেদন করা ঠিক হয়নি। কারণ তিনি তো আমাদের দলের নেত্রী। একটাবার অন্তত বিষয়টি তারা আমাদের জানাতে পারতেন।

এ অবস্থায় তাহলে আপনাদের অবস্থান কী হবে- জানতে চাইলে তিনি বলেন, অবস্থান কী আর হবে। দলে গুরুত্বহীন বিবেচনায় আমি পদত্যাগ করবো। শুধু আমি নয়, এমন সিদ্ধান্তে আছে অনেকেই।

তবে এসব নিয়ে মুখ খুলতে নারাজ খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার। তিনি বলেন, এখনই সব কিছু বলা সম্ভব নয়। সময় হলেই বিস্তারিত জানানো হবে। তবে ছোট করে এতোটুকু বলতে পারি, দল যদি খালেদাকে মুক্ত করতেই চাইতো-তবে এতদিনে যেকোনো মূল্যে মুক্তি মিলত। কিন্তু সেটা যেহেতু হয়নি, তাই ধরেই নেব- দলের সদিচ্ছা ছিলো না। এ কারণে পরিবারের পক্ষ থেকে এখন অগ্রসর হওয়া হয়েছে।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়