ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

করোনার প্রকোপে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের সব স্কুল বন্ধ হচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫২, ১৯ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের সব স্কুল মঙ্গলবার (২০ এপ্রিল) থেকে বন্ধ থাকবে। দেশটিতে করোনা সংক্রমণ উল্লেখযোগ্যহারে বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের শিক্ষা দফতর।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, যতদিন পর্যন্ত এই পরিস্থিতি স্বাভাবিক না হয়, ততদিন রাজ্যের স্কুলগুলো বন্ধ রাখা হবে বলে রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া এ সময়ে শিক্ষিকাদের স্কুলে আসতে হবে না বলেও নির্দেশিকায় জানানো হয়েছে।

সব সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল বন্ধ রাখার কথা নির্দেশনায় বলা হয়েছে। সেই সঙ্গে রাজ্যের সব বেসরকারি স্কুলের কাছেও একই আবেদন জানিয়েছে রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গ রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, বর্তমান পরিস্থিতির পর্যালোচনা করে গ্রীষ্মের ছুটি এগিয়ে আনার কথা বলা হয়েছে। শিক্ষা দফতরের সঙ্গে মুখ্য সচিবের কথা চলছে। পরবর্তী ঘোষণা না হওয়া পর্যন্ত স্কুল বন্ধ রাখতে বলা হয়েছে।

করোনা সংক্রমণ ক্রমেই বেড়ে চলায় ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির সর্বভারতীয় প্রবেশিকার (জেইই মেন) পরীক্ষাও স্থগিত রাখার সিদ্ধান্ত হয়; যা এপ্রিলে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এটি চলতি বছরের তৃতীয় প্রবেশিকা পরীক্ষা ছিল। এর আগের দুটি প্রবেশিকা পরীক্ষা ফেব্রুয়ারি ও মার্চে হয়ে গেছে।

এছাড়া গত শুক্রবার আইসিএসই এবং আইএসসি পরীক্ষা পেছানোর ঘোষণা করা হয়। ভারতে করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে গত বুধবার সিবিএসই পরীক্ষার ক্ষেত্রেও এমন সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র সরকার। এবার পশ্চিমবঙ্গের সব স্কুলেও ছুটির ঘোষণা করল রাজ্য সরকার।

সর্বশেষ
জনপ্রিয়