ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

এসএসসির সনদ বিতরণ শুরু ২০ জুন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৯, ১৯ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

২০২০ শিক্ষাবর্ষে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মূলসনদ বিতরণ কার্যক্রম আগামী ২০ জুন শুরু করছে ঢাকা বোর্ড। আগামী ‍৭ জুলাই পর্যন্ত বোর্ডের অধীনস্ত সব শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ করা হবে।

বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকা বোর্ড থেকে জারি করা এক আদেশে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২০২০ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মূল সনদপত্র বিতরণ কার্যক্রম শুরু করা হবে। আগামী ২০ জুন থেকে এ কার্যক্রম শুরু হয়ে ৭ জুলাই পর্যন্ত চলবে। নির্ধারতি দিনে নির্ধারিত জেলার সনদ বিতরণ করা হবে। 

জানা গেছে, ২০ জুন নারায়ণগঞ্জ জেলার, ২১ জুন ফরিদপুর জেলার, ২২ জুন মুন্সিগঞ্জ জেলার, ২৩ জুন রাজবাড়ী জেলার, ২৪ জুন গোপালগঞ্জ জেলার, ২৭ জুন নরসিংদী জেলার, ২৯ জুন মানিকগঞ্জ জেলার, ২৯ জুন শরীয়তপুর জেলার,৩০ জুন মাদারীপুর জেলার, ১ জুলাই গাজীপুরজেলার, ৪ জুলাই ঢাকা জেলার, ৫ জুলাই ঢাকা মহানগরের, ৬ জুলাই টাঙ্গাইল জেলার এবং ৭ জুলাই কিশোরগঞ্জ জেলার উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ করা হবে।

নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে বিকাল ৪টি পর্যন্ত বোর্ডের ৪ নম্বর ভবনের ৬ তলা থেকে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে। এ ক্ষেত্রে ঢাকা বোর্ডের অধীনে উল্লিখিত দিনে নির্ধারিত জেলার সনদ প্রদান করা হবে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, মূল সনদপত্র গ্রহণ করার জন্য কতজন ছাত্র-ছাত্রী উত্তীর্ণ হয়েছে তার বিবরণসহ প্রধান শিক্ষক অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকারপত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা প্রধান শিক্ষক নিজে বা পাঠানো প্রতিনিধির মাধ্যমে সনদ সংগ্রহের বেলায় সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির সিদ্ধান্তের কপিসহ মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদন করতে হবে। আবেদনের ওপর কমিটির সভাপতি ও চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। অন্যথায় সনদ দেয়া হবে বলে জানিয়েছে ঢাকা বোর্ড।

সর্বশেষ
জনপ্রিয়