ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

আগ্রাসি মেজাজে সিরিজ জয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৬, ৩০ মার্চ ২০২৩  

লিটন দাস

লিটন দাস

আবারও দুরন্ত বাংলাদেশ। ৭৭ রানের ক্যারিশম্যাটিক জয় টাইগারদের। সফরকারী আয়ারল্যান্ডকে টানা দুই ম্যাচে উড়িয়ে দিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ। গতকাল চট্টগ্রামে বৃষ্টিবিঘ্নিত ১৭ ওভারের ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে ২০২ রান করে স্বাগতিকরা। ২০৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১২৫ রানের বেশি করতে পারেননি আইরিশরা।

ব্যাট হাতে মাত্র ২৪ বলে ৩৮ রানের হার না মানা ইনিংস এবং বল হাতে ২২ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা ক্যাপ্টেন সাকিব আল হাসান। টানা দ্বিতীয় ম্যাচে টি-২০তে দুই শতাধিক রান করল বাংলাদেশ। দুই ম্যাচেই ক্যারিশম্যাটিক ব্যাটিং করেছেন দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদার। গতকাল ওপেনিং জুটিতে তারা সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়েছেন। আগের ম্যাচে ৯১ রানের পর এবার ১২৪ রানের জুটি গড়লেন লিটন-রনি। এর আগে ওপেনিং জুটিতে সর্বোচ্চ ছিল মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকারের ১০২ রানের। গতকাল মাত্র ১৮ বলে হাফ সেঞ্চুরি করে আরেকটি রেকর্ড গড়েছেন লিটন। তিনি ভেঙে দিয়েছেন ১৬ বছর আগে ২০০৭ সালে মোহাম্মদ আশরাফুলের গড়া ২০ রানের ফিফটির রেকর্ডটি। আগের ম্যাচে ৬৭ রানের ইংনিস খেলা আরেক ওপেনার রনি এ ম্যাচেও করেছেন ঝড়ো গতিতে ৪৪ রান। এ ম্যাচেও বল হাতে কারিশমা দেখিয়েছেন তাসকিন আহমেদ। আগের ম্যাচে ১৬ রানে ৪ উইকেট নিয়েছিলেন আর এ ম্যাচে ২৭ রানে নিয়েছেন ৩ উইকেট। গতকাল হারানো সিংহাসন ফিরে পেয়েছেন সাকিব আল হাসান। ৫ উইকেট নিয়ে নিউজিল্যান্ডেদের টিম সাউদিকে টপকে আন্তর্জাতিক টি-২০তে আবারও সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। সাকিবের এখন মোট উইকেট ১৩৬। এর আগে ২০২১ সালে লাসিথ মালিঙ্গাকে টপকে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন। কিন্তু পরের বছরই তাকে টপকে যান সাউদি। এবার সাউদিকে টপকে শীর্ষে উঠে গেলেন সাকিব। গতকাল ৫ উইকেট নিয়ে আরেকটি কীর্তি গড়েছেন সাকিব।

টি-২০ ক্রিকেটে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে আন্তর্জাতিক টি-২০তে একাধিকবার ৫ উইকেট শিকার করলেন। সাকিব সবচেয়ে বেশি নজর কাড়ছেন তার ক্যারিশম্যাটিক ক্যাপ্টেন্সি দিয়ে। তিনি দায়িত্ব নেওয়ার পর যে আমূল বদলে গেছে বাংলাদেশ দল। ক্রিকেটারদের অনেক বেশি আগ্রাসী করে তুলেছেন। আগের সিরিজে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর সাকিব বলেছিলেন, এটা তো কেবল শুরু। আইরিশদের বিরুদ্ধে টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ক্যাপ্টেন যেন বুঝিয়ে দিলেন তিনি এক চুল মিথ্যা বলেননি! এখন শেষ ম্যাচে জিততে পারলেই আরও একটি বাংলাওয়াশের সুযোগ। টাইগাররা যে আগ্রাসী মেজাজে খেলছেন তাতে বৃষ্টি বাগড়া না দিলে হোয়াইটওয়াশ যেন কেবলই সময়ের ব্যাপার!

সর্বশেষ
জনপ্রিয়