ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

আইএমএফের ঋণ: হিংসায় জ্বলছে বিএনপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৮, ৫ ফেব্রুয়ারি ২০২৩  

আইএমএফের ঋণ: হিংসায় জ্বলছে বিএনপি

আইএমএফের ঋণ: হিংসায় জ্বলছে বিএনপি

বাংলাদেশের জন্য ৪৭০ কোটি ডলারের ঋণ অনুমোদন করেছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল- আইএমএফ। যদিও দেশ বিরোধী অপশক্তি ধারণা করেছিলো, আইএমএফ হয়তো ঋণ প্রদান করবে না। তাদের ধারণা ছিলো, হয়তো দেশ অর্থনীতিতে ততোটা সচ্ছল নয়, এমন কারণ দেখিয়ে আইএমএফ ঋণ নাও দিতে পারে। কিন্তু সে আশায় বুড়ো আঙুল দেখিয়ে ঋণ অনুমোদন করেছে আইএমএফ।

এ ঘটনা ভাবিয়ে তুলেছে বিএনপিকে। তাদের ভবিষ্যদ্বাণী মিথ্যা প্রমাণিত হওয়ায় দেশের মানুষের সামনে মিথ্যুক বলে প্রমাণিত হলো দলটি। টিভি টকশোতে প্রায়শই বিএনপির মন-খারাপ টিমের উচ্চকিত কণ্ঠ শোনা যায়। দেশের প্রতিটি উন্নয়ন, অগ্রগতি তাদের অন্তরে ব্যাপক জালা ধরিয়ে দেয়।

ফলে তাদের কণ্ঠ থেকে প্রতিনিয়ত ঝরতে থাকে আক্ষেপ ও অপপ্রচার। তবে এসব গুজব-অপপ্রচার ও প্রোপাগান্ডা ছড়ানো বিএনপি ও দেশবিরোধী চক্রের অপ-তৎপরতাকে তোয়াক্কা না করে এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার বাংলাদেশ।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড সহ্য করতে না পেরে প্রতিনিয়ত গুজব ছড়িয়ে যাচ্ছে দলটি। যদিও তাতে দেশের বিন্দু পরিমাণেও ক্ষতি হচ্ছে না। ডিজিটাল বাংলাদেশ হবার সুবাদে দেশের জনগণ এখন গুজববাজদের গুজবের ব্যাপারে ওয়াকিবহাল। ফলে দেশবিরোধীদের কোনো চক্রান্তই কাজে আসছে না। আসবেও না।

তাই বিএনপি-জামায়াতকে বলবো, আপনারা গুজব ছড়িয়ে দেশের কিছুই করতে পারবেন না। বরং জনগণের পালস বুঝুন, জনগণের কথা ভাবুন। কেননা জনগণই দেশের সকল ক্ষমতার উৎস।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়