ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

অবশেষে পাকিস্তানের বিপক্ষে দলে ফিরে আসছেন তামিম!

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:১৭, ১ নভেম্বর ২০২১  

তামিম ইকবাল

তামিম ইকবাল

দীর্ঘদিন ধরে মাঠের বাইরে বাংলাদেশের অন্যতম সফল ব্যাটসম্যান তামিম ইকবাল। তবে এবার তাকে নিয়ে পাওয়া গেল সুখবর। বিশ্বকাপের পর আসন্ন পাকিস্তানের বিপক্ষে সিরিজেই দলে দেখা যাবে তাকে।

যদিও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলে পাওয়া যাবে না। দেশসেরা ওপেনারের চোখ আপাতত টেস্ট সিরিজে। এর আগে জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে মাঠে ফিরবেন তিনি। এরপরই পাকিস্তানের বিপক্ষে সিরিজেই সাদা পোশাকে দেখা যাবে তাকে।

বিশ্বকাপের পরপরই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনা (এফটিপি) অনুযায়ী, এই সিরিজ দিয়েই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় পর্ব শুরু করবে লাল-সবুজ জার্সিধারীরা। এর আগে ২০১৫ সালে সবশেষ বাংলাদেশ সফরে এসেছিল পাকিস্তান। এরপর আর বাংলাদেশে আসা হয়নি তাদের।

জানা গেছে, এবার বাংলাদেশে এসে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নভেম্বরে বাংলাদেশে আসবে পাকিস্তান।

টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ১৯ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। পরের দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২০ ও ২২ নভেম্বর। সিরিজের সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।

টি-টোয়েন্টি শেষে দুই দল যাবে চট্টগ্রামে। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ২৬ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৪ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

এদিকে, অনেক দিন টি-টোয়েন্টি না খেলায় নতুনদের জায়গা করে দিতে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে তিনি নিজেকে সরিয়ে নিয়েছিলেন তামিম। এর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে দুটো সিরিজেও ছিলেন না তিনি।

তবে চোট কাটিয়ে কদিন আগে নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলেছিলেন। যদিও তেমন পারফর্ম করতে পারেননি। এ ছাড়া জানা গেছে, নেপালে গিয়ে নতুন করে আবারও আঙুলে ফ্রাকচার হয়েছে তার।  

তামিম বলেন, ‘আমি ডাক্তারদের সঙ্গে কথা বলেছি, তারা আমাকে ৭ নভেম্বর থেকে স্পিনের বিপক্ষে অনুশীলনের পরামর্শ দিয়েছেন। এখন আমি এনসিএলের পঞ্চম রাউন্ড দিয়ে মাঠে ফেরার কথা ভাবছি। আঙুলের চোট থেকে পুরোপুরি সেরে উঠিনি আমি। তবে আমি পুনর্বাসনের তিন সপ্তাহ কাটিয়ে ফেলেছি। অনুশীলনে ফেরার আগে আরও এক সপ্তাহ সময় আছে আমার হাতে।’

সর্বশেষ
জনপ্রিয়