ঢাকা, বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

‘আজ বুঝেছি, দেশের মানুষ আমাদের কত ভালোবাসে’

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১২:২০, ২২ সেপ্টেম্বর ২০২২  

‘আজ বুঝেছি, দেশের মানুষ আমাদের কত ভালোবাসে’

‘আজ বুঝেছি, দেশের মানুষ আমাদের কত ভালোবাসে’

সদ্য সমাপ্ত সাফ নারী চ্যাম্পিয়নশীপের শিরোপা হাতে বুধবার দুপুরে দেশে ফিরেছেন বাংলাদেশের নারী ফুটবলাররা। তাদের বহনকারী বিমানটি দুপুর ১টা ৪০ মিনিটে ঢাকায় এসে পৌঁছায়। বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে আনন্দপূর্ণ শোভাযাত্রা সহকারে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাফুফে ভবনে পৌঁছান নারী ফুটবলাররা।

এর আগে বিমানবন্দরে নামার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অধিনায়ক সাবিনা খাতুন। আবেগজড়িত কণ্ঠে তিনি জানান, বাংলাদেশের মানুষ ফুটবল ও তাদের যে এতটা ভালোবাসে সেটি তিনি এখন বুঝতে পেরেছেন। 

সাবিনা বলেন, ‘বাংলাদেশের মানুষ ফুটবলকে ও আমাদের দলকে এত ভালোবাসে, সেটা আজ বুঝেছি। এভাবে বরণ করে নেয়ায় আমরা কৃতজ্ঞ। গত চার-পাঁচ বছরে আমরা ধারাবাহিকভাবে ভালো খেলেছি। অনেক পরিশ্রম করেছি। শিরোপা জয় সেটারই ফল।’

টুর্নামেন্ট সেরা সাবিনা জানান, সাফ জয় করেই থেমে থাকতে চান না তারা। সামনের বছর সাফ গেমস সাফল্যসহ এশিয়া পর্যায়ের সাফল্যের দিকে নজর তাদের। এ ব্যাপারে সাবিনা বলেন, দক্ষিণ এশিয়ায় আমরা সাফল্য পেয়েছি। এখন আমাদের লক্ষ্য কীভাবে আরো সামনে যাওয়া যায়।

সাফের এ সাফল্য সহজে আসেনি বলে জানান সাবিনা। গত এক দশকের পরিশ্রমের ফল এ শিরোপা। দীর্ঘদিন ধরে দলকে সমর্থন জুগিয়ে যাওয়ার জন্য অধিনায়ক সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি।

বাফুফে সভাপতিকে ধন্যবাদ জানিয়ে সাবিনা বলেন, সবচেয়ে বড় ধন্যবাদ প্রাপ্য বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন স্যার, নারী উইংয়ের প্রধান কিরণ আপাসহ সংশ্লিষ্ট যেসব কর্মকর্তা আছেন ও মন্ত্রী মহোদয়ের। তাদের সহযোগিতায় ২০১২ সাল থেকে ফুটবলটা ভালোভাবে চলছে। আমরা সবার প্রতি কৃতজ্ঞ।

সর্বশেষ
জনপ্রিয়