ঢাকা, বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

ভুল মানুষকে বিয়ে করার আগে, নারীরা এই পাঁচ বিষয়ে বারবার ভাবুন

লাইফস্টাইল ডেস্ক:

প্রকাশিত: ০৯:৪৬, ৪ সেপ্টেম্বর ২০২২  

ভুল মানুষকে বিয়ে করার আগে, নারীরা এই পাঁচ বিষয়ে বারবার ভাবুন

ভুল মানুষকে বিয়ে করার আগে, নারীরা এই পাঁচ বিষয়ে বারবার ভাবুন

জীবনসঙ্গীকে ‘ভুল’ মানুষ মনে হলে অশান্তির আর শেষ থাকে না।  ভুল মানুষকে বিয়ে করার আগে, নারীরা এই পাঁচ বিষয়ে বারবার ভাবুন

আমি ওকে ঠিক করতে পারি
এমনটা ভাববেন না। কারণ, আপনি সত্যিই কাউকে ঠিক করতে পারেন না। আপনি কোনো মহামানবী নন। তাই আপনার পক্ষে কোনোভাবেই কাউকে ঠিক করা সম্ভব নয়। আবার আপনি সবটাই ঠিক করতে পারেন-যদি তিনি চান। আপনার একার চাওয়ায় কিছুই পাল্টাবে না। সুতরাং এই আশায় বিয়ে করে বসবেন না।

বাধাগুলো দেখতেই পাচ্ছেন না
ভালোবাসা অনুভূতিটা বেশ সুন্দর। আপনি তাকে ভালোবাসতেই পারেন। প্রেম মানুষের জীবন বদলে দিতে পারে। কিন্তু তার মানে এই নয় যে, আপনি তার কোনো খারাপ দেখতেই পেলেন না। একের পর এক বাধা আসছে। আপনি লাল পতাকা দেখছেন! মানে সতর্ক হন। নাহলে কিন্তু আপনার জীবনে অন্ধকার নেমে আসতে সময় নেবে না।

সব মেনে নিচ্ছেন
বিয়ে ঠিক হওয়ার আগে তিনি আপনার সঙ্গে এমন কিছু কাজ করেছেন, যা মেনে নেয়া যায় না। যেমন আপনার সঙ্গে অকারণে দুর্ব্যবহার করা, গালিগালাজ করা কিংবা মারধর করা। এছাড়া তিনি যদি আপনাকে ঠকিয়ে থাকেন, তাহলে কখনো এটা মেনে নেবেন না। এরকম মানুষকে বিয়ে করা মানে নিজের জীবন নষ্ট করে ফেলা। 

তার কোনো লক্ষ্য নেই
আপনি এমন কাউকে জীবনে নিয়ে এসেছেন, যার জীবনে কোনো লক্ষ্যই নেই। যার কোনো লক্ষ্য নেই, তার কোনো স্বপ্ন নেই। কোনো ভবিষ্যৎ পরিকল্পনাও নেই। আপনি কি এমন কাউকেই বিয়ে করতে যাচ্ছেন? তাহলে নিজের জীবনে জেনে বুঝে ঝড় নিয়ে আসতে চলেছেন। এটা করবেন না। যার কোনো লক্ষ্য নেই, তিনি আপনাকে সুখে রাখতে পারবেন? আপনার জীবনে আদৌ সুখ থাকবে তো নাকি সব দায়িত্বই আপনার কাঁধে এসে পড়বে? এটা ভাবুন।

বিয়ে করতেই হবে বলে বিয়ে করছেন?
আপনার বয়স যতই হোক না কেন, অপেক্ষা করুন। আপনার বয়স ৩০ পেরিয়ে যাচ্ছে বলেই যে বিয়ে করতে হবে, এরকম কোনও অর্থ নেই! বরং, সঠিক মানুষ না পাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। সঠিক মানুষ না পেলে কখনও বিয়ে করবেন না। ভুল মানুষের সঙ্গে তাড়াতাড়ি করে বিয়ে করলে আসলে নিজের জীবনেই বিপদ ডেকে আনবেন আপনি।

সিদ্ধান্ত নেয়ার আগে অন্তত দশবার ভাবুন।

সর্বশেষ
জনপ্রিয়