ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

শেখ রাসেলের মানবিক গুণাবলী শিশুদের কাছে তোলার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৭, ১৯ অক্টোবর ২০২১  

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

স্বাধীনতার সঠিক ইতিহাস,বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ রাসেলের মানবিক গুণাবলী শিশু কিশোরদের কাছে তুলে ধরার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

গতকাল সোমবার খাদ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে খাদ্য মন্ত্রণালয় আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান। 

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন একজন আদর্শ মা উল্লেখ করে মন্ত্রী বলেন, শেখ রাসেলকে তিনি (বঙ্গমাতা) মানবিক গুণের অধিকারী হিসেবে গড়ে তোলার ব্যাপারে সচেষ্ট ছিলেন। যার প্রমাণ ছোট্ট রাসেলের মধ্যে আমরা দেখতে পাই।

সাধন চন্দ্র মজুমদার বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট নারী ও শিশু হত্যার ঘটনা পৃথিবীর ইতিহাসে ন্যাক্কারজনক।

স্বাধীনতাবিরোধী সেই-অপশক্তির ষড়যন্ত্র এখনো শেষ হয়নি উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বার বার হত্যার চেষ্টা করা হয়েছে। দেশকে অস্থিতিশীল করার চেষ্টা এখনো থেমে নেই। 

এসময় মন্ত্রী স্বাধীনতাবিরোধী পরাজিত শক্তিকে সম্মিলিতভাবে প্রতিহত করার আহ্বান জানান।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে অনুষ্ঠানে খাদ্য অধিদফতরের মহাপরিচালক শেখ মুজিবর রহমান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার ও অতিরিক্ত সচিব শাহ নেওয়াজ তালুকদার বক্তৃতা করেন। 

সর্বশেষ
জনপ্রিয়