ঢাকা, বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

গুগল ক্রোমে আসছে একাধিক পরিবর্তন

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৪:২২, ৪ অক্টোবর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

ব্যবহারকারীদের জন্য গুগল ক্রোম একাধিক পরিবর্তন নিয়ে আসছে। জানা গেছে, মাইক্রোসফটের উইন্ডোস ১১-এর জন্য আনা হচ্ছে এই পরিবর্তন। জেনে নেওয়া যাক কেমন হতে চলেছে এই নতুন উইন্ডোস ১১ অ্যাপ।

মাইক্রোসফটের নতুন ভার্সন উইন্ডোস ১১-এ প্রায় সব অ্যাপের ক্ষেত্রেই নতুন ফ্রেশ লুক দেওয়া হয়েছে। যেমন- পেইন্ট, ক্যালকুলেটর, ক্লক ইত্যাদি।

পাশাপাশি গুগল ক্রোমের অন্যান্য জনপ্রিয় অ্যাপগুলোতেও আসছে পরিবর্তন। উইন্ডোস ১১-এ তাদের ঠিকঠাক ভিজ্যুয়ালের জন্য করা হচ্ছে নানা পরিবর্তন।

এমএসপাওয়ারইউজারের রিপোর্ট অনুযায়ী ভবিষ্যতে উইন্ডোসের গুগল ক্রোমে আপডেটের জন্য একটি মেসেজ আসবে। সেটি আপডেট করলেই নতুন রূপে পাওয়া যাবে গুগল ক্রোম। আপডেট করার পর গুগল ক্রোম ব্রাউজার হবে রাউন্ডেড কনটেক্সট মেন্যু।

উইন্ডোস ১১ নির্দিষ্ট কম্পিউটারে কাজ করলেও গুগল ক্রোমের নতুন কন্টেক্সট মেন্যু থিম দেখা যাবে উইন্ডোস ১০-এ। উইন্ডোস ১১-এও লক্ষ্য করা যাবে কিছু পরিবর্তন, যেমন- উইন্ডোস টাস্কবার, স্টার্ট মেন্যু ইত্যাদি সেজে উঠবে নতুন রূপে।

মাইক্রোসফট অনেক দিন ধরেই উইন্ডোস ১১ নিয়ে কাজ করে চলেছে। কিছুদিনের মধ্যেই তারা লঞ্চ করতে চলেছে তাদের সবচেয়ে আপডেটেড ভার্সন উইন্ডোস ১১। ব্যবহারকারীদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে এই আপডেটেড ভার্সন।

উইন্ডোস ১১-এর সঙ্গে গুগল ক্রোমের অ্যাপগুলোও যেন জনপ্রিয়তা অর্জন করতে পারে তার জন্য চলছে পরীক্ষা নিরীক্ষা।

সর্বশেষ
জনপ্রিয়