ঢাকা, রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১০ ১৪২৯

মাত্র ৩০ মিনিটে রান্না করুন ‘চিকেন রাইস’

লাইফস্টাইল ডেস্ক:

প্রকাশিত: ০৯:৩২, ১৮ আগস্ট ২০২২  

মাত্র ৩০ মিনিটে রান্না করুন ‘চিকেন রাইস’

মাত্র ৩০ মিনিটে রান্না করুন ‘চিকেন রাইস’

ঘরে যদি থাকে চিকেন, কিছু সবজি, আর চাল তাহলে আর বাইরের খাবার অর্ডার করতে যাবেন কেন? মাত্র আধা ঘণ্টায় ঘরেই রান্না করুন চিকেন রাইস।

এই রেসিপিটি বানানো যেমন সহজ তেমনই সুস্বাদু।  সব বয়সের মানুষ এই খাবার পছন্দ করে থাকে।এছাড়াও চিকেন এমন একটি খাবার যা বেক করলে, ভাজলে, সসে মেশালে টেস্ট বেড়ে যায়। ভারতীয় ভাত-মাংসের কম্বিনেশনের সাথে আমরা অভ্যস্ত।কিন্তু এই রেসিপি একটু অন্য স্বাদের। এতে ব্যবহৃত হয়েছে একগুচ্ছ সবজি।  

প্রথমে পরিমাণ মতো চাল ভালো করে ধুয়ে ভিজিয়ে রাখুন। এভাবে ২০ মিনিট রাখার পর সেই ভিজিয়ে রাখা চাল সিদ্ধ করতে দিন। চাল সিদ্ধ হওয়ার পাশাপাশি  মাংসটাও তৈরি করে নিন। প্রথমে মাংসগুলো ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। তারপর একটি প্যান গরম করে তাতে অল্প পরিমাণে তেল দিন। এরপর একে একে আদা-রসুন পেস্ট ও মুরগির টুকরোগুলো দিয়ে একটা পাত্র দিয়ে চাপা দিয়ে হালকা রান্না হতে দিন। ততক্ষণ একটু পেঁয়াজ, ক্যাপসিকাম, গাজর কেটে নিন।

এরপর প্যানে কাটা পেঁয়াজ, ক্যাপসিকাম, গাজর দিয়ে দিন। হালকা ভেজে নিয়ে একে একে সয়া সস, রেড চিলি সস ও সুগন্ধের জন্য মিহি করে কাটা লেবুর খোসা দিয়ে দিন। এবার এইসব উপাদান একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। সবশেষে স্বাদমতো নুন দিয়ে কোনো ভালো পাত্রে ঢেলে নিন।

সর্বশেষ
জনপ্রিয়