ঢাকা, বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

কুনিও হোসি হত্যা মামলায় জেএমবির সদস্য খালাসের রায় স্থগিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৮, ২৬ সেপ্টেম্বর ২০২২  

কুনিও হোসি হত্যা মামলায় জেএমবির সদস্য খালাসের রায় স্থগিত

কুনিও হোসি হত্যা মামলায় জেএমবির সদস্য খালাসের রায় স্থগিত

জাপানি নাগরিক কুনিও হোসি হত্যা মামলায় জেএমবির সদস্য ইছাহাক আলীকে খালাস দেওয়া হাইকোর্টের রায় স্থগিত করেছেন চেম্বার আদালত।

রোববার রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহমান এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী আহসান উল্লাহ।

২২ সেপ্টেম্বর হোশি কুনিও হত্যা মামলায় জেএমবি সদস্য ইছাহাক আলীকে খালাস দেওয়া হাইকোর্টের রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এর আগে বুধবার হোশি কুনিওকে হত্যার দায়ে নিষিদ্ধ ঘোষিত জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) চার জঙ্গির মৃত্যুদণ্ড বহাল রাখেন হাইকোর্ট। একইসঙ্গে মৃত্যুদণ্ড থেকে ইছাহাক আলীকে খালাস দেন আদালত।

রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিওকে হত্যার দায়ে জেএমবির পাঁচ জঙ্গির মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স ও আসামিদের আপিল শুনানি শেষ হয় ১৯ সেপ্টেম্বর। এর আগে, ৪ সেপ্টেম্বর রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিওকে হত্যার দায়ে জেএমবির পাঁচ জঙ্গির মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স ও আসামিদের আপিল শুনানি শুরু হয়।

২০১৭ সালের ২৮ ফেব্রুয়ারি রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার জাপানি নাগরিক হোশি কুনিওকে হত্যার দায়ে জেএমবি পাঁচ জঙ্গিকে মৃত্যুদণ্ড দেন। পরে মৃত্যুদণ্ডের ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য নথি) হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামিরা আপিল ও জেল আপিল করেন।

সর্বশেষ
জনপ্রিয়