ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮

গুগলে ভয়েস রেকর্ড করলে মুছে ফেলবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৬:৩২, ১৫ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গুগল আপনার অনুমতি ছাড়া ভয়েস রেকর্ড করছে কি না- এ নিয়ে অনেকেই চিন্তিত। গুগল ব্যবহারকারী কোথায় কী বলছেন, কার কার সাথে ওঠাবসা করছেন, এসব গুগল জেনে নেয় ভয়েস রেকর্ডিং করে।

কিন্তু গুগল আসলেই আপনার কার্যক্রমকে রেকর্ড করছে কি করছে না, এসব জানার অনেক পদ্ধতি আছে। কিছুদিন আগে এ পদ্ধতির কথা জানিয়েছেন প্রযুক্তিবিদরা। জেনে নিন সে সম্পর্কে।

প্রথমে আপনার গুগল অ্যাকাউন্ট লগইন করতে হবে। এরপর উপরের ডান দিকে আপনার প্রোফাইল ট্যাপ করুন এবং ‘ম্যানেজ ইউর গুগল অ্যাকাউন্ট’ এ যেতে হবে। এবার গুগল অ্যাকাউন্ট পেজের নিচে ‘ডাটা অ্যান্ড পারসোনালইজেশন’ ট্যাবে ক্লিক করুন।

‘ডাটা অ্যান্ড পারসোনালইজেশন’র আওতায় আপনি ‘অ্যাক্টিবিটি কন্ট্রোলস’ পাবেন, যেখানে আপনি ওয়েব এবং অ্যাপ অ্যাক্টিভিটি, লোকেশন, হিস্ট্রি, ইউটিউব হিস্ট্রি দেখতে পাবেন। এই পেজে যাওয়ার জন্য একটি অপশন রয়েছে. যা গুগল মাই অ্যাক্টিভিটি নামে দেখা যাবে।

এবার ‘ম্যানেজ ইউর অ্যাক্টিভিটি কন্ট্রোলস’ অপশনে যেতে হবে। এবার নিচে স্ক্রোল করুন এবং ‘ম্যানেজ অ্যাক্টিভিটি’ অপশন ক্লিক করতে হবে। ‘ফিল্টার বাই টাডা’ অপশনে যেতে হবে।আপনার ভয়েস রেকর্ডিং সেলেক্ট করুন এবং তারপর অ্যাপ্লাই করুন। 

এখন আপনি আপনার রেকর্ডিংগুলো দেখতে এবং শুনতে পারবেন। এরপর চাইলে আপনি এগুলো ডিলিট করে দিতে পারেন।

সর্বশেষ
জনপ্রিয়