ঢাকা, রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ১২ ১৪২৯

দেশের নারী ক্রিকেটে আসছে রদবদল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩১, ২৮ এপ্রিল ২০২০  

এশিয়া কাপ জিতে পূর্ণ আত্মবিশ্বাস নিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়েছিলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু অস্ট্রেলিয়ায় প্রত্যাশার ন্যূনতম প্রতিফলন দেখাতে পারেনি সালমা খাতুনের দল। সবকটি ম্যাচ হেরে দেশে ফেরে প্রমীলারা। 

দলের এমন যাচ্ছেতাই পারমরম্যান্সের কারণ খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর তার দলের কোচিং স্ট্যাফে আসতে পারে একাধিক রদবদল।

বিসিবির উইমেন উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, আমরা অবশ্যই পরিস্থিতি ঠিক হওয়ার পর নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের দলের হতাশাজনক পারফরম্যান্স মূল্যায়ন করতে বসব। আমরা হয়তো আগেই বসতাম এই বিশ্বকাপের বিপর্যয়ের কারণ খুঁজতে। কিন্তু মহামারি করোনাভাইরাসের কারণে সেটা করা যায়নি।

নাদেলের কথায় এটা স্পষ্ট, কোচিং প্যানেলে আসছে বেশ কিছু পরিবর্তন। বিশেষ করে হেড কোচ অঞ্জু জৈনের সঙ্গে চুক্তির মেয়াদ আর না বাড়ানোরই সম্ভাবনা বেশি। তার সঙ্গে বোর্ডের চুক্তি ছিলো এই বিশ্বকাপ পর্যন্ত। 

অঞ্জুর পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারেনি বোর্ড। তিনি খেলোয়াড়দের ওপর যেভাবে খবরদারি করেছেন, তাতে ভালোর চেয়ে ক্ষতি বেশি হয়েছে বলে মনে করছে বোর্ড। এছাড়া ব্যাটিং অর্ডারে রুমানা আহমেদকে নিচের দিকে নিয়ে আসাটাও বেশ বিতর্কের জন্ম দিয়েছে। 

সর্বশেষ
জনপ্রিয়