ঢাকা, শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||  ভাদ্র ৩ ১৪২৯

মুকুল বোসকে আজীবন স্মরণ রাখবে আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৩, ৪ জুলাই ২০২২  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের দুঃসময়ের ত্যাগী নেতা মুকুল বোসকে আজীবন স্মরণ রাখবে আওয়ামী লীগ। 

সোমবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শ্রী মুকুল বোসের মরদেহ কফিনে দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।  

ওবায়দুল কাদের বলেন, ’৭৫ এর পরবর্তীতে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শ্রী মুকুলের ভূমিকা আওয়ামী লীগের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে। তার কর্ম আওয়ামী লীগের জন্য অনুকরণীয় হয়ে থাকবেন। 

তিনি বলেন, আওয়ামী লীগের দুঃসময়ের নেতা ছিলেন মুকুল বোস। দলের জন্য মুকুল বোসের ত্যাগ ও ভূমিকা অনস্বীকার্য। তাকে আওয়ামী লীগ আজীবন স্মরণ রাখবে। 

এ সময় মুকুল বোসের মরদেহে গার্ড অব অনার প্রদানের পাশাপাশি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। পরে আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদনের সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ মানুষ মাহবুব উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহামুদ স্বপন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ অনেকেই। 

শ্রদ্ধা নিবেদন শেষে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ থেকে মুকুল বোসের মরদেহে প্রথমে ঢাকেশ্বরী মন্দিরে ও পরে জগন্নাথ হলে নেয়া হয়। এখানে শ্রদ্ধা নিবেদন শেষে সন্ধ্যায় তার মরদেহ বারডেমের হিমঘরে রাখা হবে। 

আগামীকাল সকালে তার জন্মস্থান গোপালগঞ্জের মুকসুদপুরে নেয়া হবে। পরে ঢাকার রাজারবাগে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

গত শনিবার ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস। 

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়