ঢাকা, মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৫ ১৪২৮

করোনা পরিস্থিতি মোকাবিলায় ভাইভা ছাড়াই নিয়োগ হবে ডাক্তার-নার্স: স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৪, ২৬ জুলাই ২০২১  

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় ভাইভা ছাড়াই ডাক্তার ও নার্স নিয়োগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের ডাক্তার নার্সরা ক্লান্ত হয়ে গেছেন। আর কত দিন। প্রায় দুই বছর চলছে। তাই আমরা ৪ হাজার ডাক্তার এবং ৪ হাজার নার্স নিয়োগ দিতে যাচ্ছি দ্রুত। ভাইভা ছাড়াই এসব ডাক্তার-নার্স নিয়োগ দেওয়া হবে।

তিনি বলেন, টিকার কার্যক্রম আরো জোরদার করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই এখন সারাদেশের ওয়ার্ড পর্যায়ে টিকা কার্যক্রম চালু করার উপর জোর দেওয়া হবে এখন।

তিনি আরো বলেন, এখন থেকে প্রতি সপ্তাহে ২০০ টন অক্সিজেন আসবে। তাই এই মুহূর্তে অক্সিজেনের স্বল্পতা নেই। আগামীতেও আশা করি অক্সিজেন নিয়ে আর কোনো সমস্যা হবে না।

করোনাভাইরাসের বিষয়ে মানুষকে আরো সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, নিজ নিজ অবস্থানে থেকে স্বাস্থ্যবিধি মেনে চলুন। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে যাবেন না। 

তিনি বলেন, আমাদের অনুরোধ সত্ত্বেও ঢাকা শহরের বিভিন্ন রাস্তায় প্রচুর লোক ঘোরাফেরা করছে। অনেকে মাস্ক পর্যন্ত পরে নাই। মানুষ গাড়িতে ও মোটরসাইকেলে ঘুরছে। করোনা সংক্রমণ অব্যাহত থাকলে বিশ্বের অন্যান্য দেশের মতো আমাদের দেশের অর্থনীতিতে বিরূপ প্রভাব পড়বে।

ডেঙ্গু রোগীর বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন ডেঙ্গুর প্রকোপ বেড়ে চলছে। একদিকে করোনা ও নন-করোনা রোগীর চিকিৎসা অন্যদিকে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় চিকিৎসকদের হিমশিম খেতে হচ্ছে। 

তিনি বলেন, ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য পৃথক কয়েকটি হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে। এর মধ্যে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল, মিরপুরের লালকুঠি হাসপাতাল, সরকারি রেলওয়ে হাসপাতাল, টঙ্গীর আহসানউল্লাহ হাসপাতালসহ কয়েকটি হাসপাতালে শুধু ডেঙ্গুর চিকিৎসা হবে।

সর্বশেষ
জনপ্রিয়