ঢাকা, বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

জঙ্গলে পথ চলতে অকস্মাৎ পথ আটকালো জিরাফ, ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৪, ১২ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জঙ্গলে পথ চলতে অকস্মাৎ পথ আটকালো জিরাফ। আর তা দেখে হতভম্ব হলেন দুই ব্যক্তি। অবশেষে ভয় কাটিয়ে জিরাফের সঙ্গে খানিক খুনসুটি করতে দেখা গেল তাদের। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার কোনো এক জঙ্গলে। সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল হয় সেই ভিডিও।

জানা গেছে, ঘটনার সূত্রপাত দুই-একদিন দিন আগে দক্ষিণ আফ্রিকার কোনো এক নাম না জানা জঙ্গলে। বাইক ও সাইকেল নিয়ে ঘুরছিলেন বছর বিশ-পঁচিশ বয়সের দুই ব্যক্তি। একজন সাইকেলে তো অন্যজন বাইকে। জঙ্গল পেরোনোর সময়ই হঠাৎ রাস্তা আটকে দাঁড়ায় বিশাল আকৃতির জিরাফ। যা দেখে স্বাভাবিকভাবেই হতভম্ব হয়ে যান তারা। সোজা এগিয়ে তাদের সামনে দাঁড়ালো জিরাফ। ততক্ষণে ভয়ে কিছুটা চুপসে গেছে তারা। তবে জিরাফ কিন্তু খোশমেজাজে। মুখ দিয়ে, জিভ দিয়ে চেটে দেখলেন এক ব্যক্তির হেলমেট।

পাশের বাইক আরোহী ততক্ষণে ভিডিও করতে ব্যস্ত। এবার সাইকেল আরোহীকে ছেড়ে বাইকের দিকে এগোলেন জিরাফ। কাঁধে আলতো টোকা দিলেন। ততক্ষণে বেশ খানিকটা ভয় কেটে গেছে তাদের। শেষমেষ জিরাফের সঙ্গে দেখা শেষে জঙ্গলের বাকি রাস্তার দিকে সরে যায় ওই দুই ব্যক্তি। ইন্সটাগ্রামে এই ভিডিও প্রথমে শেয়ার করেন টিমি মোসার। পরে অন্য একটি অ্যাকাউন্ট থেকে সেই ভিডিও ছড়িয়ে যায়।

উচ্ছ্বসিত টিমি বলেন তিনি এই ভিডিও নিজের কাছে ব্যাক-আপ হিসাবে রেখেছেন। প্রথমে জিরাফের লম্বা গোড়ালি দেখে কিছুটা ভয় পেয়েছিলেন টিমি। তার মনে হয়েছিল, যেকোন মুহূর্তে লাথি মার‍তে পারে ওই জিরাফ। তবে সেরকম কিছু ঘটেনি। বরং জিরাফের আচরণে বেশ আনন্দই পেয়েছেন টিমি।

আপলোড করা ভিডিওটিতে রিচও বেড়েছে হু হু করে। অজস্র মন্তব্য উড়ে এসেছে ভিডিওতে। কেউ কেউ লিখেছেন, যুবক দুজনের উচিৎ ছিল জিরাফটিকে আদর করা, কারণ জিরাফটি একেবারেই ক্ষতিকর নয়। এদিকে গোটা বিষয়টিকে এক কথায় চমৎকার ভাবে ব্যাখ্যা করেছেন আরেকজন। বিষয়টি দেখে তিনি লেখেন, ভয়াবহ, অথচ সুন্দর।

সর্বশেষ
জনপ্রিয়