ঢাকা, রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১০ ১৪২৯

থামছেই না আগ্রাসন, ইসরায়েলের হামলায় ৬ শিশুসহ নিহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ৭ আগস্ট ২০২২  

থামছেই না আগ্রাসন, ইসরায়েলের হামলায় ৬ শিশুসহ নিহত ২৪

থামছেই না আগ্রাসন, ইসরায়েলের হামলায় ৬ শিশুসহ নিহত ২৪

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের বর্বর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে। হামলায় আহত হয়েছেন আরও ২০৩ জন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। গত শুক্রবার এ হামলা শুরু করে ইসরায়েল।

শনিবার (৬ আগস্ট) দিনভর হামলা চালানো হয় গাজায়। জানা গেছে, জাবালিয়াসহ গাজা উপত্যকাজুড়ে বেসামরিক লোক ও স্থাপনাগুলোকে লক্ষ্য করে এ হামলা চালানো শুরু করে দেশটি। নিহতদের মধ্যে ৬ শিশু, ২৩ বছর বয়সী একজন নারী ও ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর একজন কমান্ডার রয়েছেন।

এদিকে বিমান হামলার জবাবে তেল আবিবসহ ইসরায়েলের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে রকেট ছুড়েছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা।

ফিলিস্তিনের ইসলামিক জিহাদ মুভমেন্টের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড জানিয়েছে, গাজায় হামলার প্রতিবাদে ইসরায়েলের বেশ কয়েকটি শহর ও বিভিন্ন সামরিক স্থাপনা লক্ষ্য করে রকেট ও মর্টার হামলা চালানো হয়েছে। তেল আবিব, বেন গুরিয়ন বিমানবন্দর, আশদাদ, বীরসেবা, আশকেলন, নেতিভত ও ডেরতে ৬০টি রকেট ছুড়েছে তারা।

এদিকে বিমান হামলায় প্রাণহানির ঘটনায় সৃষ্ট উত্তেজনা প্রশমনে ইসরায়েল ও ফিলিস্তিনির মধ্যে মধ্যস্থতার চেষ্টা করছে মিসর। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, গাজায় মানুষের জীবন ও সম্পদ রক্ষার চেষ্টা চালানো হচ্ছে। এ জন্য দুই পক্ষের সঙ্গেই নিবিড় যোগাযোগ রাখছে কায়রো। বিবৃতিতে বিস্তারিত আর কিছু বলা হয়নি।

গাজায় সর্বশেষ এ হামলার ঘটনা ঘটলো ২০২১ সালের মে মাসে টানা ১১ দিনের রক্ষক্ষয়ী সংঘর্ষের পর। সে সময় ডজনখানেক ইসরায়েলি ও দুই শতাধিক ফিলিস্তিনি নিহত হন।

সর্বশেষ
জনপ্রিয়