ঢাকা, মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯

বার্সাই চায় না মেসি থাকুক!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২৯, ২২ আগস্ট ২০২০  

লিওনেল মেসি

লিওনেল মেসি

দেড় দশকেরও বেশি সময় ধরে বার্সেলোনায় আছেন মেসি। এর আগে অনেকবার গুঞ্জন উঠেছে, কাতালান ক্লাবটি ছেড়ে যাবেন মেসি। অতীতে এমন প্রতিটি গুঞ্জনই উড়িয়ে দিয়েছে বার্সা। তবে মেসির এবারের ক্লাব ছেড়ে যাওয়ার গুঞ্জনটি বেশ জোরালো। ক্লাবের পক্ষ থেকেও আসেনি জোরালো বিবৃতি। সম্প্রতি এক অনুসন্ধানী প্রতিবেদনে বেরিয়ে এসেছে, খোদ বার্সেলোনার কিছু কর্তা চান চলে যাক মেসি!

বোর্ড কর্তাদের সঙ্গে মেসির সমস্যা চলছিল অনেকদিন ধরেই। চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮ গোল খাওয়ার পেছনে অনেকেই সরাসরি বার্সা ম্যানেজমেন্টের দোষ দেখছেন। ফুটবল বিশ্লেষকদের মতে, বার্সা গত কয়েকবছরে দলের প্রয়োজন না বুঝে শুধু তারকাদের পেছনে দৌড়িয়েছে। ফলে ক্লাবের অর্থনৈতিক দৈন্যতা বৃদ্ধির পাশাপাশি বেড়েছে ব্যর্থতার হার। 

ইউসিএল ব্যর্থতার পর দলে অনেক পরিবর্তন আসবে এটা জানাই ছিল। এরই মধ্যে ব্রখাস্ত হয়েছেন স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল ও কোচ কিকে সেতিয়েন। বিক্রির তালিকায় আছেন অনেক ফুটবলার। বার্সা সভাপতি মেসিকে ছাড়বেন না বলে মন্তব্য করলেও বোর্ডের অনেক সদস্য চান মেসিও না থাকুক। এর বদলে পুরো কাবকেই নতুন করে সাজানো হোক। 

ক্লাবের উচ্চ পর্যায়ের এক সূত্র ফুটবল বিষয়ক সংবাদমাধ্যম ‘ইএসপিএন’কে জানিয়েছেন, বড় প্রস্তাব পেলে মেসিকে ছেড়ে দেয়ার কথা ভাববে কাতালান ক্লাবটি। এরই মধ্যে অনেক কর্তা এ বিষয়ে একমতও হয়েছেন। 

অবশ্য মেসির বর্তমান রিলিজ ক্লজ বহন করার ক্ষমতা কোনো ক্লাবের এই মুহূর্তে আছে কি না, সেটি নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। বর্তমান চুক্তি অনুযায়ী আর্জেন্টাইন তারকাকে কিনতে হলে বার্সাকে ৭০০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৭ হাজার কোটি টাকার ওপরে) দিতে হবে।

তবে মেসি যদি দলের সঙ্গে চুক্তিটা আর নবায়ন না করেন, তবে এক বছর পর তাকে সহজেই নিতে পারবে যে কোনো ক্লাব। হয়তো সেই অপেক্ষাতেই রয়েছে বেশিরভাগ দল। বোর্ড কর্তাদের সঙ্গে দুরত্ব না ঘুচলে সত্যিই হয়তো আগামী মৌসুমের পর দল ছাড়বেন মেসি। 

সর্বশেষ
জনপ্রিয়