ঢাকা, শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||  ভাদ্র ৩ ১৪২৯

পরিপাটি বেডরুম: এই জিনিসগুলো অবশ্যই রাখুন

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৬:২২, ৩ জুলাই ২০২২  

সারা ঘরে যেন পোশাক ছড়িয়ে ছিটিয়ে না থাকে, সেজন্য আলমারি ব্যবহার করা হয়। প্রয়োজনীয় পোশাকটি অল্প সময়ের মধ্যে খুঁজে পেতে তাকবিশিষ্ট আলমারি হলে ভালো। আলাদা তাকে বা ড্রয়ারে প্রয়োজন ও ধরন অনুযায়ী পোশাক সাজিয়ে রাখা যায়। পোশাক খুঁজে পাওয়া আরো সহজ হতে পারে যদি মৌসুমি পোশাকগুলো অন্য পোশাক থেকে আলাদা রাখতে পারেন। এতে পোশাকগুলো দীর্ঘদিন ভালো থাকবে। এছাড়া প্রতিদিনের পরনের পোশাক বা তোয়ালে রাখার জায়গাটা হতে পারে আলমারির পাশে একটি হ্যাংগার স্ট্যান্ড। 

ড্রয়ারযুক্ত ড্রেসিং টেবিল

দিনের শুরুতে, ঘর থেকে বের হবার আগে আর ঘরে ফিরে ড্রেসিং টেবিলের আয়নার সামনে নিজেকে একবার দেখে নেন নিশ্চয়? হ্যাঁ, এটা বেশ ভালো লাগার, আর ভালো থাকার কারণও হয়ে ওঠে। সুতরাং শোবার ঘরে ড্রেসিং টেবিল বেশ প্রয়োজনীয়। আলাদা ড্রয়ারে ছোট ছোট বাক্সে প্রসাধনসামগ্রী সাজিয়ে রাখলে সহজেই খুঁজে পাওয়া যাবে। 

ফোল্ডিং পড়ার টেবিল

শোবার ঘরের জন্য খুব প্রয়োজন না হলেও যারা নিয়মিত পড়াশোনা করে কিংবা যাদের অফিসের কাজের জন্য ল্যাপটপ, কাগজপত্র ছড়িয়ে-ছিটিয়ে বসতে হয় তাদের ঘরে একটি পড়ার টেবিল দরকার হয়ই। কিন্তু অন্যান্য আসবাব রাখার পর দেখা যায় জায়গা-স্বল্পতার কারণে পড়ার টেবিলের জায়গা শোবার ঘরে হয় না। সে ক্ষেত্রে একটি ফোল্ডিং পড়ার টেবিল হতে পারে সহজ সমাধান। বিভিন্ন ফোল্ডিং টেবিলগুলোর সঙ্গে রয়েছে শেলফও। যাতে গুছিয়ে রাখা যায় বই-খাতা বা কাগজপত্রও। ফোল্ডিং টেবিলগুলো এক জায়গা থেকে আরেক জায়গায় নেওয়া সহজ ও রাখতেও অল্প জায়গা লাগে। পড়া শেষে টেবিলটি ভাঁজ করে রাখলেই ঘর দেখতে পরিপাটি মনে হবে। 

ওয়াল শেলফ 

দিন শেষে ঘরে ফিরে যারা নিয়মিত বই পড়েন যেখানে-সেখানে বই রাখা নিয়ে তারা একটু খুঁতখুঁতেও হয়ে থাকেন। ঘরে সুন্দর ছোটখাটো একটি ওয়াল শেলফ থাকলে আর কোনো ঝামেলা থাকে না। এতে করে ঘরের জায়গাও নষ্ট হয় না। 

সর্বশেষ
জনপ্রিয়