ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

বিশ্বকাপ বাছাই পর্বে নামিবিয়ার বিপক্ষে জয় তুলে নিলো শ্রীলংকা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:২৮, ১৯ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নবাগত নামিবিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে মাত্র ৯৭ রানের লক্ষ্য তাড়া করে ৭ উইকেটে জয় তুলে নিয়েছে শ্রীলংকা। আর হাতে বাকি ছিল ৩৯ বল।

মিডল অর্ডারে শ্রীলঙ্কার নতুন দুই ভরসার প্রতীক আবিসকা ফার্নান্দো এবং ভানুকা রাজাপক্ষের দৃঢ়তার কারণেই মূলত এ সহজ জয় সম্ভব হয়েছে। দু’জন মিলে গড়ে তোলেন ৫০ বলে ৭৪ রানের জুটি। ২৭ বলে ৪২ রানে অপরাজিত থাকেন ভানুকা এবং ২৮ বলে ৩০ রানে অপরাজিত থাকেন আবিসকা।

এর আগে ম্যাচে প্রথমে ব্যাট করে মামুলি সংগ্রহ পেয়েছে নবাগতরা। নির্ধারিত ২০ ওভারও খেলতে পারেনি নামিবিয়া। তিন বল আগে অল আউট হওয়ার আগে দলটির সংগ্রহ ছিল ৯৬ রান। এটাই দলটির টি-২০ ইতিহাসে সর্বনিম্ন স্কোর। আগের সর্বনিম্ন রানও ছিল ৯৬।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার নেন শ্রীলংকা অধিনায়ক দাসুন শানাকা। বল হাতে শুরুতেই দলকে দুই উইকেট এনে দেন মিস্ট্রি স্পিনার মহেশ থিকসানা।

নামিবিয়ার দুই ওপেনারকেই ফেরান থিকসানা। আউট হওয়ার আগে স্টিফেন বার্ড ৭ ও জেন গ্রিন ৮ রান করেন। এরপর ৩৯ রানের জুটি গড়েন ক্রেইগ উইলিয়ামস ও জারহার্ড ইরাসমুস।

লাহিরু কুমারার বলে ২০ রান করে ইরাসমুস ফিরলে ব্যাটিং ধসে পড়ে নামিবিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন উইলিয়ামস। দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ডেভিড উইজে ৬ রানের বেশি করতে পারেননি। 

শেষদিকে স্মিটের অপরাজিত ১২ রানের ইনিংসে কিছুটা লড়াই করার সংগ্রহ পায় নামিবিয়া। শ্রীলংকার হয়ে একাই তিন উইকেট নেন থিকসানা। এছাড়া ওয়ানিন্দু হাসারাঙ্গা ও লাহিরু কুমারা দুটি এবং দুশমন্থ চামিরা ও চামারা করুনারত্নে একটি করে উইকেট নেন।

সর্বশেষ
জনপ্রিয়