ঢাকা, শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||  ভাদ্র ৩ ১৪২৯

শিক্ষকের বাড়িতে বোমা আতংক, র‍্যাবের পরীক্ষায় বস্তুটি ‘বোমা’ নয়

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১০:২৯, ৫ জুলাই ২০২২  

সিরাজগঞ্জের এনায়েতপুরে এক শিক্ষকের বাড়িতে বোম রাখা হয়েছে – এমন আতঙ্কে ওই এলাকা পুলিশ ঘিরে রাখার পরে জানা গেল সেটি বোম নয়। বোমা সাদৃশ্য কিছু। ঢাকা থেকে বোম নিষ্ক্রিয় করতে আসা র‍্যাবের একটি দল সেটি উদ্ধারের পরে যাচাই-বাছাই করে এটা জানিয়েছেন। 

বিষয়টি সোমবার রাত ৯ টার দিকে  নিশ্চিত করেছেন এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান। 

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান বলেন, আমরা বোমাসদৃশ বস্তুটি দেখে সেটি নিষ্ক্রিয় করার জন্য বিষয়টি র‍্যাবকে অবহিত করেছিলাম। পরে সেটি নিষ্ক্রিয় করতে ঢাকা থেকে র‍্যাবের একটি বোম বিশেষজ্ঞ দল আসে। পরে তারা বোম সাদৃশ্য জিনিসটি উদ্ধার করে দেখেন – সেটি আসলে বোমের মত করে বানানো কিছু, কিন্তু বোম নয়।

ওসি আরও বলেন, ধারণা করা হচ্ছে কেউ হয়তো এই শিক্ষককে ভয় দেখাতে বোমা সাদৃশ্য কিছু এভাবে রেখে দেয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে কে বা কারা কাজটি করেছেন। অতি দ্রুত তাদের সনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, সিরাজগঞ্জের এনায়েতপুরে এক শিক্ষকের বাড়িতে বোমা রাখা হয়েছে, এমন আতঙ্কে ওই এলাকা ঘিরে রেখে র‍্যাবকে জানায় পুলিশ। পরে র‍্যাবের একটি বিশেষজ্ঞ দল ঢাকা থেকে এসে বোম সাদৃশ্য বস্তুটি উদ্ধার করেন। 

এর আগে, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুর থানার গোপরেখী দক্ষিণপাড়ায় কলেজশিক্ষক গফুর হোসেনের বাড়িতে এই ঘটনা ঘটে। রবিবার রাতে বোমা সাদৃশ্য কিছু দেখা গেলেও সকাল সাড়ে ১১টার দিকে থানায় খবর দেওয়া হয়। তারপর থেকে এলাকাটি ঘিরে রাখে এনায়েতপুর থানা পুলিশ। 

সর্বশেষ
জনপ্রিয়