ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে জার্মানির প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:২১, ১৬ অক্টোবর ২০২১  

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে কার্যকর পদক্ষেপ নিতে জার্মানিসহ বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। জার্মানি সফররত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গতকাল শুক্রবার (১৫ অক্টোবর) জার্মান প্রেসিডেন্ট ফ্র্যাঙ্ক-ওয়াল্টার স্টেইনমিয়ারের সঙ্গে তার সরকারি বাসভবন বেলেভিউ প্যালেসে সাক্ষাৎকালে এ আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানিয়েছেন, সাক্ষাৎকালে রাষ্ট্রপতি মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মানবিক সহায়তা দেওয়া ও জাতিসংঘে বিষয়টি তুলে ধরার জন্য জার্মান সরকারকে ধন্যবাদ জানান। রোহিঙ্গাদের নিজ মাতৃভূমিতে প্রত্যাবাসনে কার্যকর পদক্ষেপ নেওয়ারও আহ্বান জানান তিনি।

বাংলাদেশ এবং জার্মানির মধ্যে বিদ্যমান বাণিজ্যিক সম্পর্ক অত্যন্ত চমৎকার এবং দিনদিন সম্প্রসারিত হচ্ছে উল্লেখ করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশের হাইটেক পার্ক এবং বিশেষ অর্থনৈতিক অঞ্চলসহ বিভিন্ন ক্ষেত্রে আরো জার্মান বিনিয়োগের আহ্বান জানান।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাণী দেওয়ায় জার্মান প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ।

করোনা মহামারি নিয়ন্ত্রণে বাংলাদেশের উদ্যোগের প্রশংসা করে জার্মান প্রেসিডেন্ট এ ব্যাপারে তার দেশের সহযোগিতা অব্যাহত রাখার কথা জানান। সাক্ষাতকালে তারা আন্তর্জাতিক রাজনীতিসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির ছেলে রাসেল আহমেদ তুহিন এবং জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়