ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৪ ১৪২৮

ব্যর্থতার পর দেশে ফিরলেন মাহমুদউল্লাহ-মুশফিক

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৪৪, ১৪ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ব্যর্থতার পর দুবাইয়ে ছুটি কাটিয়ে দেশে ফিরেছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম।

মরুর বুকে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে সময়টা ভালো যায়নি বাংলাদেশের। বাছাইপর্বে দুইটি ম্যাচ খেলে সুপার টুয়েলভে উঠলেও জিততে পারেনি মূল পর্বের একটি ম্যাচেও। আর এমন জঘন্য পারফরম্যান্সের পর সুপার টুয়েলভেই শেষ হয় মাহমুদউল্লাহ রিয়াদদের এবারের বিশ্বকাপ মিশন।

বিশ্বকাপের ব্যর্থ মিশন শেষে কিছুদিন আগেই দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে একসঙ্গে ফেরেননি বিশ্বকাপ দলের সকল সদস্য। শুক্রবারের সেই ফ্লাইটে দেশে ফিরেন মোট ১১ জন ক্রিকেটার। আর দুবাইয়েই থেকে যান টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ।

সেখানে পরিবারসহ তার সঙ্গে ছিলেন মুশফিকুর রহিম, লিটন দাস ও তাসকিন আহমেদও। দুবাই থেকেই যুক্তরাষ্ট্রে চলে যান ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসান।

ছুটি কাটিয়ে তাসকিন আলাদাভাবে ফিরে আসলেও দুবাইয়েই থেকে গিয়েছিলেন লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিম। অবশেষে রোববার (১৪ নভেম্বর) সকালে দেশে ফিরছেন তারা।

এদিকে, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও লিটন দাসের দেশে ফেরার আগেই বাংলাদেশে পা রেখেছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। দীর্ঘ ছয় বছর পর বাংলাদেশে কোনো সিরিজ খেলতে আসলো বাবর আজমের দল। শনিবার (১৩ নভেম্বর) সকাল ৮ টায় বাংলাদেশে পৌঁছায় চলমান বিশ্বকাপের সেমিফাইনালিস্ট পাকিস্তান। সেখান থেকে তারা চলে গেছেন হোটেল সোনারগাঁতে।

তবে, দলের বাকি সব ক্রিকেটাররা আসলেও দলের সঙ্গে আসেননি পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। তবে আগামী ১৬ই নভেম্বর বাংলাদেশে আসবেন বিশ্বকাপে পাকিস্তানের দুই সেরা ব্যাটসম্যান।

সর্বশেষ
জনপ্রিয়