ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৪ ১৪২৮

শিশুবক্তা রফিকুল ইসলামসহ দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:১৬, ১৩ নভেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ‘শিশুবক্তা’ মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ দুজনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে ডিবি পুলিশ।

চার্জশিটভুক্ত অপর আসামি হলেন- মাহমুদুল হাসান ওরফে মুর্তজা। গত ২১ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক রেজাউল করিম আদালতে এ চার্জশিট দাখিল করেন। 

শনিবার মতিঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) উপ-পরিদর্শক মোতালেব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মামালার তদন্ত কর্মকর্তা চার্জশিট আদালতে দাখিল করেছেন। মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়া সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে বদলির আদেশ দিয়েছেন আদালত।

এদিকে এ মামলায় তিনজনের ঠিকানা সংগ্রহ ও গ্রেফতার করতে না পারায় তাদের অব্যাহতির আবেদন করেন এ তদন্ত কর্মকর্তা। তারা হলেন মোহাম্মদ আমজাদ, মো. তাওহীদ ইসলাম ও এইচ এম লোকমান হোসেন।

এর আগে, ৭ এপ্রিল সৈয়দ আদনান শান্ত নামে এক ব্যক্তি বাদী হয়ে মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ পাঁচজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মাওলানা রফিকুল ইসলাম মাদানী ইউটিউব এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশ ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। দেশের সাধারণ মানুষ এসব বক্তব্যের কারণে বিভ্রান্ত হচ্ছে। বিভ্রান্ত হয়ে তারা দেশের সম্পত্তির ক্ষতি করছে।

গত ৭ এপ্রিল রফিকুল ইসলামকে তার গ্রামের বাড়ি থেকে আটক করে র‌্যাব। পরের দিন র‍্যাব বাদী হয়ে গাজীপুরের গাছা থানায় মামলা করে। এরপর রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক বক্তব্য দেয়ায় রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাবের করা মামলায় ৮ এপ্রিল তাকে গ্রেফতার দেখানো হয়।

সর্বশেষ
জনপ্রিয়