ঢাকা, বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

নেত্রকোণার দুর্গাপুরে শুভ মহালয়া উপলক্ষে বিশেষ অনুষ্ঠান মহিষাসুরম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:১০, ২৬ সেপ্টেম্বর ২০২২  

নেত্রকোণার দুর্গাপুরে শুভ মহালয়া উপলক্ষে বিশেষ অনুষ্ঠান মহিষাসুরম

নেত্রকোণার দুর্গাপুরে শুভ মহালয়া উপলক্ষে বিশেষ অনুষ্ঠান মহিষাসুরম

নেত্রকোণার দুর্গাপুরে শুভ মহালায়া উপলক্ষে তারুণ্যের আলো সাংস্কৃতিক একাডেমীর আয়োজনে বিশেষ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষে রোববার সন্ধ্যায় পৌর শহরের শিববাড়ি মন্দির চত্বরে সাংস্কৃতিক ও মহিষাসুরমুর্দিনী অনুষ্ঠান পরিবেশিত হয়। 

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন উওরপাড়া সেবা সংঘ শিববাড়ি মন্দির ও মুক্তারপাড়া জাগরণী ক্লাব। বিভিন্ন এলাকা থেকে আগত সনাতন ধর্মাবলম্বীরা অনুষ্ঠানটি উপভোগ করে।

তারুণ্যের আলো সাংস্কৃতিক একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক শঙ্খদীপ দে শান্ত বলেন, আমরাই দুর্গাপুরে এই প্রথম মহালয়ার দিনে তারুণোর আলো সাংস্কৃতিক একাডেমির পক্ষ থেকে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছি । যতুটুকু পেরেছি মহালয়ার তাৎপর্য অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরেছি। সামনে আরো সুন্দর ভাবে করার ইচ্ছা আছে এজন্য সকলের সহযোগিতা কামনা করছি ৷

সনাতন হিন্দু ধর্মালম্বীদের মতে, এদিনই দেবী দুর্গার আবির্ভাব ঘটে। এ দিন থেকেই দুর্গাপূজার দিন গণনা শুরু হয়। আর এ দিনেই দেবীর চক্ষুদান করা হয়। এ মহালয়ার মধ্যদিয়েই রোববার (২৫ সেপ্টেম্বর) শুরু হলো শারদীয় দুর্গোৎসব। যদিও ১ অক্টোবর ষষ্ঠীপূজার মধ্যদিয়ে শুরু হবে মূল আনুষ্ঠানিকতা। ওইদিন থেকে পাঁচ দিনের এ উৎসব শেষ হবে আগামী (৫ অক্টোবর) বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে।

সর্বশেষ
জনপ্রিয়