ঢাকা, রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১০ ১৪২৯

থাইল্যান্ডে পৌঁছেছেন গোতাবায়া রাজাপাকসে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:২৮, ১২ আগস্ট ২০২২  

থাইল্যান্ডে পৌঁছেছেন গোতাবায়া রাজাপাকসে

থাইল্যান্ডে পৌঁছেছেন গোতাবায়া রাজাপাকসে

বিক্ষোভের মুখে স্বদেশ ছেড়ে পালানো শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে থাইল্যান্ড পৌঁছেছেন। বৃহস্পতিবার তিনি দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে পৌঁছান। -খবর রয়টার্সের।

বৃহস্পতিবার সিঙ্গাপুরের ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানায়, গোতাবায়া সিঙ্গাপুর ত্যাগ করেছেন। পরে সিঙ্গাপুর থেকে রাজাপাকসে একটি চার্টার্ড ফ্লাইটে ব্যাংককের ডন মুয়াং বিমানবন্দরে পৌঁছান।

তীব্র বিক্ষোভের মুখে দেশ ছেড়ে পালানো শ্রীলংকার এ নেতা থাইল্যান্ডে সাময়িক আশ্রয় চেয়েছেন। রাজপাকসে থাইল্যান্ডে সাময়িক সময়ের জন্য অবস্থান করবেন বলে ধারণা করা হচ্ছে। 

এর আগে, ১৪ জুলাই শ্রীলংকা থেকে তিনি পালিয়ে সিঙ্গাপুর এসেছিলেন। এরপর তিনি প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করেন।

থাই কর্তৃপক্ষ জানায়, গোতাবায়া থাইল্যান্ডে সাময়িক সময়ের জন্য অবস্থান করবেন। রাজনৈতিক আশ্রয় চাওয়ার বিষয়ে তার ইচ্ছে নেই।

বুধবার থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা বলেন, এটি একটি মানবিক বিষয় এবং আমাদের মধ্যে একটি বিষয়ে সম্মতি রয়েছে যে, ওনার এ সফর সাময়িক সময়ের জন্য। গোতাবায়া থাইল্যান্ডে থাকা অবস্থায় কোনো রাজনৈতিক কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী ডন প্রমুদ্বীনই বলেন, থাইল্যান্ডে গোতাবায়ার সফরকে সমর্থন করছে শ্রীলংকার সরকার। তার কূটনৈতিক পাসপোর্ট তাকে থাইল্যান্ডে ৯০ দিন থাকার অনুমোদন দেবে।

শ্রীলংকা ছাড়ার পর থেকে গোতাবায়া জনসম্মুখে উপস্থিত হননি এবং কোনো মন্তব্য করেননি।

সর্বশেষ
জনপ্রিয়