ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

দুর্গাপূজাকে কেন্দ্র করে নাশকতায় মদদ জুগিয়েছে তারেক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৫, ১৫ অক্টোবর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে দেশকে অস্থিতিশীল করতে বিএনপি-জামায়াত চক্র অনেক আগে থেকেই দেশে সক্রিয় রয়েছে। চলমান দুর্গাপূজাকে কেন্দ্র করে বিএনপির নতুন নাশকতায় মদদ জুগিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ নিয়ে জনমনে তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দুর্গাপূজায় নাশকতা সৃষ্টিকারী চক্রের কয়েকজন সদস্যের সঙ্গে সম্প্রতি এক রুদ্ধদ্বার বৈঠক করেছেন তারেক রহমান। সেই বৈঠকে নাশকতাকারীদের যেকোনো মূল্যে বিশৃঙ্খলা ঘটাতে নির্দেশ দিয়েছেন তিনি।

জানা গেছে, দুর্গাপূজাকে কেন্দ্র করে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে অনলাইন ও অফলাইন (মাঠে) দুই মাধ্যমেই আলাদা আলাদা টিম তৈরি করতে নির্দেশ দেন তারেক। শুধু তাই নয়, সাতদিন ব্যাপী প্রশিক্ষণের মাধ্যমে তাদের পুরোপুরি প্রস্তুত করতেও বলেন তিনি। আর তাদের পেছনে তারেক রহমানের নির্দেশনায় অর্থায়ন করেছেন এক ডজন বিএনপিপন্থী ব্যবসায়ী।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, ধর্ম নিয়ে রাজনীতি করা বিএনপির পুরোনো অভ্যাস। ধর্মকে কাজে লাগিয়েই দলটি ষড়যন্ত্রের জাল বুনে। আর তারেক রহমানের মূল লক্ষ্যই হচ্ছে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়া।

তারা আরো বলেন, বিএনপি রাজনীতি করে নিজেরদের স্বার্থে। তারা জনগণের কথা চিন্তা করে না। জনগণের জীবনের মূল্য তাদের কাছে নেই। তাই তারা নিজেদের স্বার্থ রক্ষায় যেকোনো কিছু করতে পারে। সাম্প্রদায়িক দ্বন্দ্ব তো তাদের কাছে খুব সামান্য বিষয়।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়