ঢাকা, বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৫ ১৪২৭

হাবিপ্রবি’র ভেটেরিনারি ক্লিনিকের বিনামূল্যে সেবা প্রদান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৯, ১২ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুজিব শতবর্ষ উপলক্ষে গত ১৭ই মার্চ ২০২০ থেকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভ্রাম্যমাণ ভেটেরিনারি ক্লিনিক দিনাজপুরের স্থানীয় গবাদিপশুদের বিনামূল্যে সেবা দিয়ে আসছে। এরইমধ্যে দিনাজপুরের কাটাপাড়া গ্রামের ৮০ জন কৃষকের প্রায় ৩০০ গবাদিপশুকে চিকিৎসা সেবা প্রদান করেছে। 

চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি তারা বিনামূল্যে ওষুধও প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা জনাব ডা. মো. মোস্তাক আহমেদ ও ডা. মো. হান্নান আলী।

এই কার্যক্রম সম্পর্কে ডা. মো. মোস্তাক আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মু.আবুল কাসেমের নির্দেশে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। এরপর থেকে এই ক্লিনিক নিয়মিতভাবে স্থানীয় কৃষকদের গবাদিপশুর মাঝে সেবা দিয়ে যাবে। 

তবে কোনো অস্ত্রোপচার প্রয়োজন হলে প্রয়োজনীয় ওষুধ সমূহ সংশ্লিষ্ট ব্যক্তি প্রদান করতে হয়। পাশাপাশি ব্যবস্থাপত্রে লিখে দেয়া ওষুধ সমূহ তাদের কিনতে হয়। 

উল্লেখ্য যে, গত ১৭ মার্চের পর করোনার জন্য এ সেবা বন্ধ ছিলো। পুনরায় এ সেবা চালু হওয়ায় উপকৃত হওয়া স্থানীয় মানুষেরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।

সর্বশেষ
জনপ্রিয়