ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

সাত দিনের সরকারি সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪৩, ৯ নভেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাত দিনের সরকারি সফরে ১২ নভেম্বর কিশোরগঞ্জ যাবেন। এ সময় তিনি জেলার হাওর অধ্যুষিত ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সফর করবেন। তিন উপজেলায় এক দিন করে রাত যাপন করবেন। পরে সফর করবনে কিশোরগঞ্জ জেলা সদরে।

মঙ্গলবার (৯ নভেম্বর) রাষ্ট্রপতির সফরের বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম ও পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ। তারা জানান, রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করা হয়েছে।

রাষ্ট্রপতির প্রটোকল কর্মকর্তা মুহাম্মদ মুরাদুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি থেকে জানা যায়, ১২ নভেম্বর বিকেল সাড়ে তিনটায় ঢাকা থেকে হেলিকপ্টারে করে মিঠামইনে উপজেলা সদরে পৌঁছবেন তিনি। সেখানে কামালপুর গ্রামে নিজের বাড়িতে রাত্রিযাপন করবেন। পরদিন দুপুরে সড়ক পথে অষ্টগ্রাম যাবেন। ওই দিন বিকেলে অষ্টগ্রামের উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে সন্ধ্যায় তিনি অষ্টগ্রাম রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। পরে তিনি মিঠামইনে ফিরে কামালপুর গ্রামের নিজ বাড়িতে রাত যাপন করবেন।

১৪ নভেম্বর সকাল ১১টায় রাষ্ট্রপতি মিঠামইন সেনানিবাসের উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করবেন। সন্ধ্যায় রাষ্ট্রপতি তার বাবা হাজী তায়েব উদ্দিনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে অংশ নেবেন। পরে মিঠামইনে রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন।

এ দিন নিজ বাড়িতে রাত যাপন শেষে পরদিন ১৫ নভেম্বর দুপুর আড়াইটায় ইটনা যাবেন রাষ্ট্রপতি। সেখানে উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে সন্ধ্যায় ইটনায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর ইটনা থেকে মিঠামইনে নিজ বাড়িতে ফিরে যাবেন।

১৬ নভেম্বর বিকেল ৩টায় মিঠামইন থেকে হেলিকপ্টারে কিশোরগঞ্জ সদরে পৌঁছবেন। কিশোরগঞ্জ শহরের খড়মপট্টিতে নিজ বাসায় রাত্রিযাপন শেষে পরদিন জেলা শিল্পকলা একাডেমিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। ১৮ নভেম্বর দুপুরে সফর সমাপ্তি করে ঢাকায় ফিরে যাবেন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়