ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের চূড়ান্ত মেধাতালিকা আজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৪, ১৫ অক্টোবর ২০২২  

সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের চূড়ান্ত মেধাতালিকা আজ

সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের চূড়ান্ত মেধাতালিকা আজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথমবর্ষের বিষয় ও কলেজ বরাদ্দের চূড়ান্ত মেধাতালিকা তালিকা প্রকাশ হবে শনিবার (১৫ অক্টোবর)।

এর আগে, বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

ড. মো. মোস্তাফিজুর রহমান বলেন, আগামী ২৫ অক্টোবর (মঙ্গলবার) মধ্যে মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে। ভর্তি প্রক্রিয়া তিন ধাপে সব আসন পূর্ণ করে শিক্ষার্থীদের কলেজ ও বিষয় মনোনয়ন দেওয়ার প্রক্রিয়ায় তৃতীয় ও চূড়ান্ত মনোনয়ন ১৫ অক্টোবর (শনিবার) প্রকাশ করা হবে। ভর্তিচ্ছুদের জমাকৃত টাকা ভর্তির ক্ষেত্রে অগ্রিম হিসেবে গণ্য হবে এবং চূড়ান্তভাবে মনোনীত কলেজের নির্ধারিত ফি এর সঙ্গে সমন্বয় করা হবে।

এদিকে, কোটায় আবেদন করা শিক্ষার্থীদেরও চূড়ান্ত মেধাতালিকার সঙ্গে মনোনয়ন প্রকাশ করা হবে একই দিনে। পাশাপাশি সাত কলেজের আসন খালি থাকা সাপেক্ষে দ্বিতীয় অটো মাইগ্রেশানের ফলাফলও প্রকাশ করা হবে।

কোটায় আবেদন করা শিক্ষার্থী ও চূড়ান্ত মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের কলেজ ও বিষয় নির্বাচনের ফলাফল দেখার জন্য সাত কলেজের ওয়েবসাইট (https://collegeadmission.eis.du.ac.bd/) লগইন করে এইচএসসি ও এসএসসি পরীক্ষার রোল নম্বর এবং বোর্ড দিয়ে দাখিলে ক্লিক করতে হবে। এরপর যে ইউনিট লেখা থাকবে সেই ইউনিটের ওপর ক্লিক করতে হবে এবং ওখানে মনোনয়ন লেখা থাকবে সেখানে ক্লিক করলেই মনোনীত বিষয় ও কলেজের ফলাফল দেখা যাবে।

সর্বশেষ
জনপ্রিয়