ঢাকা, শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

রাবির ‘ষষ্ঠ ইন্দ্রিয়’ পাচ্ছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৯, ১৯ নভেম্বর ২০২০  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রিয়’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রিয়’

ইয়াং বাংলা আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০’ পাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রিয়’। 

মঙ্গলবার চতুর্থ জয় বাংলা অ্যাওয়ার্ডে বিজয়ীদের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। শিশু যৌন নিপীড়ন নিয়ে প্রাথমিক বিদ্যালয়গুলোতে সচেতনতামূলক কার্যক্রমের স্বীকৃতি হিসেবে শিশু অধিকার ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড পাচ্ছে সংগঠনটি।  

‘ষষ্ঠ ইন্দ্রিয়’র প্রতিষ্ঠাতা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নওরিন আমিনা বলেন, গত বছরের ১৪ ফেব্রুয়ারি থেকে ‘নিরবতা ভেঙে আওয়াজ তুলি, সুরক্ষিত শৈশব নিশ্চিত করি’ এই মূলমন্ত্রকে সামনে রেখে কাজ করে যাচ্ছে ‘ষষ্ঠ ইন্দ্রিয়’। ষষ্ঠ ইন্দ্রিয় এমন একটি পরিবেশের স্বপ্ন দেখে যেখানে প্রত্যেকটি শিশু নিরাপদ শৈশব পাবে। এই প্রজন্মের হাত ধরেই যৌন সহিংসতা ও জেন্ডার বৈষম্য মুক্ত সমাজ গড়ে উঠবে।

নওরিন আমিনা আরো বলেন, বর্তমানে সংগঠনটির রাজশাহী, নোয়াখালী এবং টাঙ্গাইলে শাখা রয়েছে। প্রতিটি শাখা বিশ্ববিদ্যালয় ভিত্তিক। আমরা পরিকল্পনা করেছি দেশের সরকারি, বেসরকারি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কলেজগুলোয় ‘ষষ্ঠ ইন্দ্রিয়’র শাখা করব।

সর্বশেষ
জনপ্রিয়