ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

যৌন নিপীড়কের ফোনে শামা ওবায়েদের পর্নো, সিআইডিকে তথ্য দিলো গুগল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৬, ৩ জুন ২০২৩  

শামা ওবায়েদ

শামা ওবায়েদ

একাধিক শিশুকে যৌন নিপীড়ন ও সেটির ভিডিও ধারণ করেছিলেন ২৬ বছর বয়সী ইনজামুল ইসলাম। সেই ভিডিও তিনি গুগলে আপলোড করলে সেটি প্রযুক্তি প্রতিষ্ঠানের নজরে আসে। সেখানে পাওয়া যায় বিএনপি নেত্রী শামা ওবায়েদের পর্ন ভিডিও।

সম্প্রতি ইন্টারনেট সার্চ ইঞ্জিন গুগল যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ন্যাশনাল সেন্টার ফর মিসিং অ্যান্ড এক্সপ্লয়টেড চিলড্রেনকে (এনসিএমইসি) এ তথ্য জানায়। এরপর এনসিএমইসি সেটি বাংলাদেশ পুলিশ সদরদপ্তরে জানালে সিআইডির সাইবার পুলিশ সেন্টার (সিপিসি) বিষয়টি পর্যবেক্ষণ এবং অনুসন্ধান শুরু করে। এরই ধারাবাহিকতায় অভিযুক্ত ইনজামুলকে শনাক্ত ও গ্রেফতার করা হয়।

বুধবার (৩১ মে) সিআইডির সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্টের একটি বিশেষ টিম গাজীপুরের জয়দেবপুর থানাধীন ভবানীপুরস্থ বানিয়ার চালা এলাকা থেকে অভিযুক্ত ইনজামুল ইসলামকে গ্রেফতার করে। বৃহস্পতিবার (১ জুন) বিকেলে এ তথ্য জানান সিআইডির মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান।

তিনি জানান, গ্রেফতার ইনজামুলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, যৌন নিপীড়নের শিকার শিশুগুলো তার কাছের আত্মীয়। ২০১৯ সালে তিনি এক নিকটাত্মীয়ের সঙ্গে প্রথম শারীরিক সম্পর্ক করেন। এক পর্যায়ে ওই আত্মীয়ের মেয়ে তাদের ঘনিষ্ঠ অবস্থায় দেখে ফেলে। পরে ওই মেয়েকেও (১০) বিভিন্ন প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন এবং নগ্ন ভিডিও ধারণ করেন ইনজামুল।

নিকটাত্মীয়ের মেয়েকে আরও প্রলোভন দেখিয়ে তার অন্য বান্ধবীকে এনে যৌন নিপীড়ন করার পাশাপাশি তাদের যৌন নিপীড়নের ছবি ও ভিডিও ধারণ এবং সেগুলো তার মোবাইল ফোনের স্টোরেজ ও গুগল ড্রাইভে সংরক্ষণ করে রাখেন। অভিযুক্তকে গ্রেফতারকালে তার ব্যবহৃত মোবাইল ফোনে তার অন্য নিকটাত্মীয়, বিএনপি নেত্রী শামা ওবায়েদের পর্নো ভিডিওসহ অনেকের নগ্ন ছবি, ভিডিও এবং শিশু পর্নোগ্রাফির প্রচুর কন্টেন্ট পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তি শিশু যৌন নিপীড়নের ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি গ্রামের শিশু-কিশোরী এবং প্রাপ্তবযয়স্ক নারীদের সঙ্গে প্রথমে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন এবং পরে যৌন সম্পর্ক স্থাপন করে তাদের ভিডিও কনটেন্ট গুগল ড্রাইভে সংরক্ষণ করতেন।

গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে পল্টন মডেল থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা রুজু হয়েছে বলে জানায় সিআইডি।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়