ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

যে কারণে আমীর খসরুকে ‘অক্ষম পুরুষ’ বললেন রুমিন ফারহানা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:০৫, ১৫ সেপ্টেম্বর ২০২৩  

যে কারণে আমীর খসরুকে ‘অক্ষম পুরুষ’ বললেন রুমিন ফারহানা

যে কারণে আমীর খসরুকে ‘অক্ষম পুরুষ’ বললেন রুমিন ফারহানা

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির প্রধান ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে ‘অক্ষম পুরুষ’ বলে তাচ্ছিল্য করেছেন দলটির নেত্রী রুমিন ফারহানা। এনিয়ে বিএনপিতে চলছে তুমুল রসালো সমালোচনা। তবে জানা গেছে, বিএনপির আন্তর্জাতিক তদবিরে ব্যর্থ হওয়ায় আমীর খসরুকে এভাবে তুচ্ছ তাচ্ছিল্য করেছেন রুমিন ফারহানা।

সম্প্রতি দলের এক বৈঠক শেষে আমীর খসরুকে আলাদা ডেকে নেন রুমিন ফারহানা। তাকে বলেন, বিভিন্ন হাইকমিশনে শামাকে (শামা ওবায়েদ) নিয়ে ঘুরে ঘুরে কী করলেন? কোনো কিছুই তো কাজে এলো না। উল্টো আন্তর্জাতিকভাবে আওয়ামী লীগই তো এগিয়ে গেলো।

এখানেই আলাপ শেষ নয়, কথা এক পর্যায়ে আমীর খসরুকে রুমিন বলে বসেন, আপনি তো একটা অক্ষম পুরুষ। এতদিন ধরে বিদেশিদের সঙ্গে চলাফেরা করেও দলের কোনো উপকারে আসতে পারলেন না। অন্য কেউ থাকলে ঠিকই এতদিনে একটা রেজাল্ট আনতো।

এদিকে বারবার শামাকে নিয়ে যাওয়ায়ও চটেছেন রুমিন। তিনি বলেন, সব দূতাবাস বা হাইকমিশনে একই নারীকে সাজিয়ে-গুছিয়ে নিয়ে রঙ্গলীলা করে আসেন, কিন্তু কাজের কাজ কিছুই হয় না। এভাবে দলের ভারসাম্যটাও নষ্ট হলো আবার বিদেশের সুবিধাও বন্ধ হলো।

এ বিষয়ে শামা ওবায়েদ বলেন, রুমিন আপা আসলে ভুল বুজেছেন সম্ভবত। কেননা খসরু ভাইকে অক্ষম বলার কোনো সুযোগ নেই। কেননা তিনি আমাকে নিয়ে যেখানে যেখানে গেছেন, সবাই আমাদের প্রশংসা করেছে। কিন্তু আমাদের দাবি যদি তারা না মানে বা না শোনে এর দায় খসরু ভাই কেন নেবে?

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়